বাঞ্ছারামপুরে দুই নারীকে জয়িতার সম্মাননা

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার দুই মহিয়সী নারীকে দেয়া হয়েছে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা। রত্নগর্ভা মা হিসেবে পুরস্কৃত হয়েছেন বিটি ঝগড়ারচর গ্রামের এক গুণী মা রাবিয়া খাতুন, আরেকজন হলো সনি আক্তার সুচি।

সোমবার আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং রোকেয়া দিবস উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় সরকারিভাবে এ সম্মাননা দেয়া হয়।

বিকেলে বাঞ্ছারামপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে অনু্ষ্ঠিত সভায় সম্মাননা পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেওয়া হয় মহিয়সী নারীদের হাতে।

সফল জননী হিসেবে সম্মাননা পেয়েছেন বিটি ঝগড়ারচর গ্রামের মরহুম আলহাজ্ব আবদুল খালেকের স্ত্রী রাবিয়া খাতুন, সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য সম্মাননা দেয়া হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের বন পরিবেশ বিষয়ক সম্পাদক সনি আক্তার সুচিকে।

বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ারের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন -বাঞ্ছারামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন-বাঞ্ছারামপুর সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম ভুইয়া বকুল, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আক্তার।

সার্বিক তত্বাবধানে ছিলেন বাঞ্ছারামপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাবেয়া সুলতানা ইভা।

-আব্দুল হান্নান/নাসিরনগর