বাকৃবিতে হাসিমুখের নতুন কমিটি গঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন হাসিমুখের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের মিনি কনফারেন্স রুমে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাধারণ সভা শেষে আগামী এক বছরের জন্য কার্যকরী পরিষদ ২০১৯-২০ এর মোট ২৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি প্রকাশ করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী এবং সাধারণ সম্পাদক হিসেবে পশু পালন অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো: ফারুক হোসেন মনোনীত হয়েছেন।

অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি হিসেবে পশুপালন অনুষদের অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. মোক্তার হোসাইন, কৃষি অর্থনীতি ও সমাজবিজ্ঞান অনুষদের সহকারি অধ্যাপক ড. মো. নাহিদ সাত্তার, মাৎস্যবিজ্ঞান অনুষদের সহকারি অধ্যাপক ড. মো. নুরুল হায়দার, ভেটেরিনারি অনুষদের সহযোগী অধ্যাপক ড. নাসরিন সুলতানা, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের প্রভাষক মো. মেসবাহ উদ্দীন মনোনীত হয়েছেন।

এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক মো: হাসিনুজ জামান ও মো: রুবেল রানা, সাংগঠনিক সম্পাদক মো: আবু তোহা, সহ-সাংগঠনিক সম্পাদক নুসরাত নাদিয়া দোলা ও আ ম তাহের নোমান, কোষাধ্যক্ষ মনিকা আকতার রুনা, দপ্তর সম্পাদক মো: নুরুল হক, উপ-দপ্তর সম্পাদক মাশমারাত মালিহা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আশিকুর রহমান, তথ্য ও শিক্ষা বিষায়ক সম্পাদক ফেরদৌস হাসান মিঠুন, যোগাযোগ ও সমান্বয়ক আদেল মুঃ কিবরিয়া, ফটো ও মিডিয়া এক্সিকিউটিভ মো. রনি ইবনে মাসুদসহ ৭ জন কার্যনির্বাহী সদস্য এ কমিটিতে স্থান পেয়েছে।

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে হাসি ফোটানোর লক্ষ্যে ২০১৭ সালের ২৬ শে মার্চ ১২ জন সদস্য নিয়ে হাসিমুখ যাত্রা শুরু করে। বর্তমানে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী এ সংগঠনের সাথে যুক্ত থেকে স্বেচ্ছায় অসহায়, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত শিশুদের সেবা দিয়ে যাচ্ছে।

এছাড়া সংগঠনটি বিভিন্ন সচেনতামূলক কর্মসূচি পালন করে থাকে।

তানিউল করিম জীম/বাকৃবি