বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) রোটার‌্যাক্ট ক্লাব অব এগ্রি ভার্সিটির আয়োজনে কুইজ প্রতিযোগিতা ৫ম ‘অন্বেষণ’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ওই প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় বর্ষের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় সেরা দশ প্রতিযোগিকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে রোটার‌্যাক্ট ক্লাব অব এগ্রি ভার্সিটির সভাপতি রোটার‌্যাক্ট মো. মোস্তফা কামাল সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান এবং ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হাশেম, গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) অধ্যাপক ড. মাছুমা হাবিবসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং রোটার‌্যাক্ট ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বলেন, যারা যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকে তারাই জীবনে সফল হয়। দেশকে ভালবাসতে হবে সেইসাথে দেশের বিভিন্ন প্রতিকূলতা কাটিয়ে উঠতে শিক্ষার্থীদের গড়ে উঠতে হবে।

তানিউল করিম জীম/বাকৃবি