বাউরেসকে পূবালী ব্যাংকের চেক হস্তান্তর

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) নিকট ১৫ লক্ষ টাকার চেক হস্তান্তর করেছে পুবালী ব্যাংক লিমিটেড। সোমবার (২৮ অক্টোবর) বিকাল ৪ টার দিকে উপাচার্যের বাসভবনে ওই চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আন্তর্জাতিক গবেষকদের আগ্রহ বৃদ্ধি ও গবেষণার সুবিধার্থে ব্রহ্মপুত্র নদের তীরে অবস্থিত ইন্টারন্যাশনাল গেস্টহাউসে বাউরেস রিভারভিউ নামক উন্নয়ন কাজ শুরু করা হবে। এতে একটি সম্মেলন কক্ষ ও অত্যাধুনিক ডাইনিং নির্মাণসহ আন্তর্জাতিক মানসম্পন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করা হবে। বাউরেসের অধীনে ইন্টারন্যাশনাল গেস্ট হাউসের উন্নয়নের জন্য এ চেক প্রদান করা হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. ইয়াহিয়া খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, পূবালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার চৌধুরী মো. শফিউল হাসানসহ ব্যাংকের অন্যান্য কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুর হাসান বলেন, বাউরেসকে হতে হবে গবেষণাবান্ধব ও শিক্ষকদের হতে হবে শিক্ষার্থীবান্ধব। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতায় বাকৃবি আজকের এ অবস্থান অর্জন করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে পূবালী ব্যাংক আমাদের সহায়তা করে এসেছে সামনের দিনগুলোতেও এ সহযোগিতার ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদী।

তানিউল করিম জীম/বাকৃবি