আসাদুজ্জামান স্বপ্ন
সিনিয়র রিপোর্টার

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ছবি : সংগৃহীত

বাংলাবান্ধা থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত সরাসরি রেল যোগাযোগ চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।৮ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজে আয়োজিত এক সংর্বধনা ও পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ‘দেশের রেলপথ উন্নয়নের সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে। শিগগিরই পঞ্চগড় থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা এবং আগামী পাঁচ বছরের মধ্যে বাংলাবান্ধা থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত সরাসরি রেল যোগাযোগ চালু করা হবে। পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপাল, ভুটান এবং ভারতের মধ্যে রেল যোগাযোগ সম্প্রসারিত হবে।

রেলমন্ত্রী বলেন, পিঠা উৎসব বাঙালি সংস্কৃতির একটি অনুষঙ্গ। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সংস্কৃতির এই চর্চা লালন করতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপসংস্কৃতি যাতে সমাজে অনুপ্রবেশ করতে না পারে, সেই মানসিকতা আমাদের গড়ে তুলতে হবে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন প্রধানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশের রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মজিদ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য রাখেন।