ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এবং অ্যাকশন এইড, বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে প্রথমবারের মত আয়োজিত হচ্ছে শর্ট ফ্লিম ফেস্টিভাল অন  কালচার ডাইভারসিটি অ্যান্ড পিস। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ৮ ও ৯ই সেপ্টেম্বর এই উৎসবটিঅনুষ্ঠিত হবে। দুইদিনব্যাপী এ উৎসবের একাধিক সেশনে বিভিন্ন দেশী-বিদেশী চলচ্চিত্রপ্রদর্শিত হবে।

উৎসবের ১ম দিনের আয়োজনে থাকছে-

সকাল ১০টা- দুপুর ১টা: ১ম সেশনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী।

দুপুর ২টা- ৪টা: ২য় সেশনের স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী।

বিকাল ৫টা- ৬টা: ‘Film as a Medium of Spreading Cultural Diversity and Peace’শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় চলচ্চিত্র পরিচালক জহিরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেজবাহ কামাল, অ্যাকশন এইড এর ডেপুটি ডিরেক্টর ফারাহ কবির সহ প্রমুখ দেশবরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন।

সন্ধ্যা ৬.৩০-৮.০০টা : ফরাসি পরিচালক এলাইন রেসানিস এর বিখ্যাত চলচ্চিত্র হিরোশিমা মুন আমুর প্রদর্শিত হবে।

৯ সেপ্টেম্বর, সোমবার উৎসবের ২য় দিনবিকাল ৫.০০টায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হবে।সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় সংসদসদস্য আসাদুজ্জামান নূর, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মডারেটর অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক,অ্যাকশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, শোবিজ ব্যক্তিত্ব মামুনুর রশিদ এবং গাজি স্যাটেলাইট টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফয়েজ।

আজকের পত্রিকা/এসএমএস