মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

বিডার অনুষ্ঠান। ছবি: বিডা

২৪ জুন সোমবার ঢাকার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে সকাল১০.০০টায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর উদ্যোগে UNCTAD কার্তৃক প্রকাশিত World Investment Report (WIR-2019) ভিত্তিতে, WIR-2019 রিপোর্ট ও বাংলাদেশের বিনিয়োগ পরিস্থিতি শীর্ষক একটি ব্রিফিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাননীয় প্রাধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মোঃ আবুল কালাম আজাদ, মুখ্য সমন্বয়ক (এসডিজিবিষয়ক), প্রধানমন্ত্রীর কার্যালয়, পবন চৌধুরী, নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম। পলিসি রিসার্চ ইন্সটিটিউট (PRI)-এর নির্বাহী পরিচালক ড. আহসান এইচ মনসুর প্রতিবেদনটি উপস্থাপন ও বিশ্লেষণ করেন।

প্রতিবেদন উপস্থাপনের পরে, বিভিন্ন মিডিয়া থেকে আগত সাংবাদিকদের সাথে প্রশ্নোত্তরকালে, সালমান ফজলুর রহমান বাংলাদেশের অগ্রগতির বিভিন্ন দিক তুলে ধরেন এবং বিশ্বের অন্যদেশের তুলনায় প্রতি বছর বাংলাদেশে বিদেশি বিনিয়োগ উল্লেখযোগ্যহারে বাড়ছে, তাই নেতিবাচক দিকগুলো দ্রুত কাটিয়ে এগিয়ে যেতে হবে উন্নত বিশ্বের দিকে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন বাংলাদেশ বিনিয়োগের অমিত সম্ভাবনার দেশ, এসময় তিনি মাননীয় প্রাধানমন্ত্রী শেখহাসিনার দক্ষ নেতৃত্ব ও পরিকল্পনার প্রশংসা করেন। তিনি বলেন বিশ্বের কাছে সবদিক দিয়েই বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরতে হবে, তবেই দ্রুত এগিয়ে যাবে প্রাণের দেশ বাংলাদেশ।

আজকের পত্রিকা/এমইউ