অনুষ্ঠানে অতিথিদের হাতে 'রোমানো'। ছবি : সংগৃহীত

বাংলাদেশে প্রথমবারের মতো বিশ্বখ্যাত আন্তর্জাতিক পুরুষদের প্রসাধনী ব্র্যান্ড ‘রোমানো’ নিয়ে আসছে এসএমভি কনজ্যুমারস লিমিটেড। বিশ্বব্যাপী রোমানোর বাজারজাতকারী প্রতিষ্ঠান মালয়েশিয়া ভিত্তিক কোম্পানি উইপ্রো উনযা’র সাথে হাত মিলিয়ে এসএমভি এই ব্র্যান্ডটি বাংলাদেশে নিয়ে এসেছে।

বাংলাদেশে রোমানোর বাজারজাত করবে জিমি ডিস্ট্রিবিউশন্স লিমিটেড। কারওয়ানবাজারের ডেইলি স্টার ভবনের এ এস মাহমুদ সেমিনার হলে অনুষ্ঠিত হয় উদ্বোধনী অনুষ্ঠান। এসময় উপস্থিত ছিলেন দেশের অন্যতম স্বনামধন্য স্টাইল আইকনরা। আসিফ আজিম, সন্ধি, ইন্দ্রানি দাস, কোকো, রাতুল রহমানসহ অনেকে। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উইপ্রো উনযা, এসএমভি এবং জিমির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। অনিল গৌতম, বিজনেস হেড, উইপ্রো উনযা ওভারসিজ লিমিটেড; টনি আর সুপিয়াহ, বিজনেস হেড, উইপ্রো উনযা ওভারসিজ লিমিটেড, শ্রেয়াস সরনাথান, কান্ট্রি ম্যানেজার, উইপ্রো উনযা ইন্ডিয়া; কাজী জিয়াউল হাসান, ব্যাবস্থাপনা পরিচালক, এসএমভি কনজ্যুমারস লিমিটেড এবং মিজানুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, জিমি ডিস্ট্রিবিউশন্স লিমিটেড।

ব্র্যান্ডটির মোড়ক উন্মোচনের পর অতিথিদের আলোচনায় উঠে আসে এই পণ্যটির গুণগত মান নিয়ে তাঁদের ধারণা, ইচ্ছা, চিন্তা এবং পছন্দ।

রোমানো নতুন এবং অন্য ধাঁচের ছেলেদের বডি-স্প্রে নিয়ে এসেছে যা এশিয়ার এই সব সময়ের পরিবর্তনশীল আবহাওয়ার সাথে খাপ খেয়ে যায়। এর এখন তিনটি সুগন্ধ আছে- ক্ল্যাসিক,অ্যাটিট্যুড এবং ফোর্স। এই মুহূর্তে রোমানো শুধুমাত্র বডি-স্প্রে নিয়ে এসেছে এবং খুব শিগগিরই রোমানো ডিও- রোল অন বাজারজাত করা হবে।

অনুষ্ঠানে অনিল গৌতম বলেন, ‘গত ১৬ বছরে এগারোটি ব্যবসা নিয়ে উইপ্রো কনজ্যুমার কেয়ার গত কয়েক বছরে বেশ বলিষ্ঠ অর্থনৈতিক অবস্থানে পৌঁছে গিয়েছে যে এখন তাঁদের সময় এসেছে বড় বড় ব্র্যান্ডগুলোর সাথে টেক্কা দেওয়ার। কোম্পানির পোর্টফলিওতে থাকা সবকটা ব্র্যান্ড বিশ্ববাজারে বেশ ভালো ভাবেই জায়গা করে নিয়েছে। রোমানো পুরোপুরি ছেলেদের প্রসাধনী এবং এর পুরুষালি সুগন্ধ ও দীর্ঘস্থায়িতা একে অন্যদের থেকে আলাদা করে। এই ব্র্যান্ডটি দক্ষিণ পুর্ব এশিয়ার অন্য দেশগুলোতে বেশ ভালো করছে এবং এই কারণেই বাংলাদেশে রোমানো ভালো করবে বলে আমরা বিশ্বাস করি। আশা করা যাচ্ছে নতুন প্রজন্মের বাংলাদেশে রোমানো ইতিবাচক সাড়া ফেলবে।’

এসএমভি কনজ্যুমারস লিমিটেড তাঁদের ফেসবুক পেজে রোমানো’র জন্য একটি কুইজের আয়োজন করেছিলো। প্রতিযোগিতার নিয়ম ছিল যে প্রশ্নগুলোর উত্তর প্রতিযোগীরা কমেন্ট এর মাধ্যমে জানাবেন এবং প্রত্যেক প্রশ্নের জন্য সঠিক উত্তর দাতা থেকে এক জনকে বেছে নেওয়া হবে বিজয়ী হিসেবে যিনি উপহার হিসেবে পাবেন প্রেস কনফারেন্স এ আসার সুযোগ, অতিথিদের সাথে দেখা করার সুযোগ এবং রোমানো থেকে আকর্ষণীয় গিফট। তিনজন ভাগ্যবান বিজয়ী হলেন অঞ্জন পলাশ, তাইজুল ইসলাম এবং জিএম মুন্না।