পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বাংলাদেশে এখন দুর্নীতি অনেকটাই কমে এসেছে। তবে বড় বড় চোখ ধাদানো কিছু দুর্নীতি আমাদের নজরে মাঝে মাঝে আসে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

তিনি ২৫ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)’তে তিন দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক কনফারেন্স এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী এ সময় বলেন, পরিকল্পনা মন্ত্রণালয় দূর্ণীতি মুক্ত রয়েছে। এখানে কেউ দুর্নীতি করতে পারবেনা এবং দুর্নীতি করে কেউ পার পাবে না। ভবিষ্যতে এই মন্ত্রণালয়ের কেউ দর্ণীতি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, জনবান্ধব সরকার দেশ পরিচালনা করছে বলেই বাংলাদেশে দুর্নীতি অনেকটাই কমিয়ে আনা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। বাংলাদেশে প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে, জাতীয় আয় বাড়ছে, উৎপাদন বাড়ছে এবং শিক্ষা ব্যবস্থারও উন্নতি হচ্ছে। আমাদের দেশে এখন আর কোন ভাতের অভাব নেই।

বিএনপি সম্পর্কে মন্ত্রী বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে না আসায় বিএনপি’র কোমর ভেঙ্গে গেছে, আর কোনদিন বিএনপি সোজা হয়ে দাড়াতে পারবে না।

তিন দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক কনফারেন্সে দেশ-বিদেশের তিন’শ ৬০জন স্কলার অংশগ্রহণ করছেন।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন, ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটি’র উপ-উপাচার্য ড. ফখরুল আলম, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)’র রেক্টর ড. এম আসলাম আলম প্রমূখ।

আজকের পত্রিকা/তুহিন আহামেদ/সাভার/এমএআরএস