আন্তাজার্তিক টেক্সটাইল প্রদর্শনী ইনটেক্স সাউথ এশিয়া অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশে। ১৭ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি শুভ উদ্বোধণ করবেন পাট ও বস্ত্র মন্ত্রানালয়ের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি।

বিশ্বের ১০টি দেশের ৬০টি বস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠান তাদের তৈরী পোশাক নিয়ে হাজির হবেন প্রদর্শনীতে। ভারতের বিখ্যাত কিছু পোশাক কোম্পানী যেমন- আদিত্য বিরলা (রাইসিল), সেঞ্চুরি এনকা, গারওয়ারে বেচট্রেচ, ডাব্লিউ এফ বি বেয়ার্ড, মাফাতলাল লিমিটেডের মত আরো অনেকে নামকরা প্রতিষ্টান এবছর প্রদর্শনীতে অংশগ্রহণ করবে।

এবছর প্রথমবারের মতো শ্রীলঙ্কার বস্ত্র প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করতে যাচ্ছে। তাইওয়ানের খ্যাতনামা কিছু প্রতিষ্ঠান রয়েছে সেই সাথে। নেদারল্যান্ডস ও হাজির হচ্ছে তাদের সার্র্কুলার ফ্যাশন নিয়ে। ফ্যাশন ফর গুড নামে একটি প্রেজেন্টেশন রাখা হয়েছে। এই ধরণের পোশাক প্রদর্শনীর আয়োজন বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে দক্ষিণ এশিয় মানুষের যোগাযোগ বাড়াবে আর সেই সাথে সফলতার সম্ভাবনার দ্বারকে খুলে দেবে মন্তব্য করেছেন আয়োজকরা। প্রদর্শনীতে ফ্যাব্রিক্স, ফাইবার এবং সুতা, ডাই, কেমিক্যালস এর আনুষাঙ্গিক বিষয়গুলো প্রাধাণ্য পাবে।

বাংলাদেশ টেক্সটাইল মিল এসোসিয়েশন (বিটিএমএ) এবং বাংলাদেশ নিটওয়ার মেনুফ্যাকচারার এন্ড এক্সপোর্টারস এসোসিয়েশন অনুমোদিত ওয়ার্ল্ডএক্স ইন্ডিয়া এই অনুষ্ঠানটির আয়োজন করছে। ইনটেক্স সাউথ এশিয়া বাংলাদেশী ব্যবসায়িকে নতুন বাজার ব্যবস্থার সুযোগ তৈরী করে দেবে বলে ধারণা আয়োজকদের। অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল এক্সপেনশনের ব্যবস্থাপক মিস প্রিয়াংকা খান্না সার্কুলার ফ্যাশনকে তুলে ধরবেন সেই সাথে ‘ফ্যাশন ফর গুড’ এর শুভ সূচনাকে সবার সামনে নিয়ে আসবেন। আরো তথ্যের জন্য: www.intexfair.com/bangladesh/