আত্মজীবনী গেম চেঞ্জার-এ প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন শাহিদ আফ্রিদি ছবি: ক্রিকবাজ

পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজে ইতিমধ্যে পিছিয়ে পড়েছে পাকিস্তান। প্রথম দুই ম্যাচ হেরে অনেকটা ছন্দে নেই দলটি। পাকিস্তান দলের এই অবস্থা নিয়ে কথা বলতে গিয়ে প্রসঙ্গত কথায় কথায় বাংলাদেশের কথা এনে কিছুটা ছোট করার উদাহারন টেনেই কথা বলেছে পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ওয়ানডে সিরিজে শেষ তিন ম্যাচের স্কোয়াড ঘোষনা করেছে পাকিস্তান। আর এই স্কোয়াডে কয়েক জন ক্রিকেটারদের বিশ্রামে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। বিশ্রামে দেওয়ায় ভীষণ চটেছেন দেশটির এক সময়ের জনপ্রিয় অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

আফ্রিদির মতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে নয়, বাংলাদেশ অথবা জিম্বাবুয়ের মত দলগুলোর বিপক্ষে ক্রিকেটারদের বিশ্রাম শোভা পায়। চলতি ওয়ানডে সিরিজে বাবর আজম-সরফরাজ আহম্মেদের মত ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে পাকিস্তান। দলের পাঁচ অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া পাকিস্তান দল সিরিজে পিছিয়ে আছে ২-০ ব্যবধানে।

অবশ্য ক্রিকেটারদের এই বিশ্রাম দেওয়ার বিষয়টি নিয়ে আফ্রিদি মন্তব্য করেছিলেন পাকিস্তান সুপার লিগ চলাকালীন সময়েই। তিনি বলেন, ‘দেখেন সিরিজটা যদি বাংলাদেশ-জিম্বাবুয়ের মত দলের সাথে হতো, বা র‌্যাঙ্কিংয়ের ছয় বা সাত নম্বরে থাকা দলের সাথে হতো, তাহলে বিশ্রাম দেওয়া শোভা পায়। কিন্তু আপনি বড় দলের সাথে খেলছেন, তাই মনে করছি অস্ট্রেলিয়া সিরিজে এভাবে সবাইকে বিশ্রাম দেয়া উচিৎ হয়নি।

আজকের পত্রিকা/এসএমএস/সিফাত