বসন্ত ভালোবাসায় খুশির উৎসব প্রচারণা প্রচ্ছদ। ছবি : সংগৃহীত

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক বসন্ত উদযাপন ও ভালোবাসা দিবস উপলক্ষে  আয়োজন করতে যাচ্ছে ‘বসন্ত ভালোবাসায় খুশির উৎসব’। এই আয়োজনে ঢাকা, খুলনা ও ময়মনসিংহে সঙ্গীত পরিবেশন করবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল ও শিল্পীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ১৩ ফেব্রুয়ারি শাওন গানওয়ালা ও নদিয়া ডোরা গান পরিবেশন করবেন। চলবে দুপুর ৩টা থেকে বিকাল ৫টা। ১৪ ফেব্রুয়ারি ঢাকাবিশ্ববিদ্যালয়ের টিএসসি আউটডোরে (ডাস চত্বর) দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত গান পরিবেশন করবেন ব্ল্যাক, এভোয়েডরাফা, জোডিয়াক, অর্জন, দুর্গ ও শহরবন্দি। ধানমন্ডি রবীন্দ্র সরোবর বিকাল ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গান করবেন চিরকুট, শাওন গানওয়ালা, ধ্রুব ও নাঈম।

ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত গান করবেন লালন, প্রাচীর ও ক্যাম্পাসের অন্যান্য ব্যান্ডদল। খুলনা কুয়েট মুক্তমঞ্চে গান পরিবেশন করবেন ভাইকিংস, প্রতিচ্ছবি ও অনিক। সময় দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৭টা।

বাংলালিংক এর চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং বলেন, ‘পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস উদযাপন করতে বাংলালিংক এর পক্ষ থেকে তরুণদের জন্য এই আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিতব্য এই উৎসবে দেশের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। আমরা আশা করছি, উৎসবে অংশ গ্রহণকারীদের জন্য এটি একটি অত্যন্ত উপভোগ্য অভিজ্ঞতা হবে।’

ব্যান্ডদল চিরকুটের সদস্য শারমিন সুলতানা সুমি বলেন, ‘আমরা অত্যন্ত আগ্রহের সাথে ‘বসন্ত ভালোবাসায় খুশির উৎসবের’ জন্য অপেক্ষা করছি। দেশের সবপ্রান্তের মানুষ আনন্দের সাথে বসন্তের আগমন ও ভালোবাসা দিবস উদযাপন করে। বিশেষ এই সময়ে শ্রোতাদের জন্য সঙ্গীত পরিবেশন করতে পারা আমাদের জন্য অত্যন্ত আনন্দের একটি ব্যাপার।’