এই দুই দিবসকে ঘিরে সবারই অনেক জল্পনা কল্পনা, অনেক আয়োজন। ছবি: সংগৃহীত

বসন্ত ও ভ্যালেন্টাইন ডের আমেজ দুয়ারপ্রান্তেই ভিড় জমিয়েছে। পর পর এই দুই দিবসকে ঘিরে সবারই অনেক জল্পনা-কল্পনা, অনেক আয়োজন। পোশাক থেকে শুরু করে সাজগোজ সব কিছুর দিকেই নজর সবার। এ উপলক্ষে বড় বড় ফ্যাশন হাউজগুলোর আয়োজন দেখে নিতে পারেন-

অঞ্জনস
যুগল কিংবা পরিবার, সবার জন্যই এবার বিশাল আয়োজন অঞ্জনসে। রয়েছে নতুন ধারার অনেক কামিজ। পাঞ্জাবির মধ্যে রয়েছে স্লিমফিট ও একছাট কাটিং। তবে এই দিবসে সবচেয়ে বেশি প্রাধান্য পেয়েছে শাড়ি। বাসন্তি, লাল, গোলাপি, কমলা এবং হলুদ এসব রঙেরই ছড়াছড়ি। কামিজ, শাড়ি, পাঞ্জাবি ছাড়াও রয়েছে ফতুয়া ও শার্ট। পোশাকে কাজ করা হয়েছে এমব্রয়ডারি, অ্যাপ্লিক, ব্লক, হাতের কাজ, স্প্রে, হ্যান্ড পেইন্ট, টাইডাই ইত্যাদি। তরুণ-তরুণীদের পাশাপাশি সব বয়সীদের পোশাক পাওয়া যাবে অঞ্জনসের শোরুমে।

বিশ্বরঙ
প্রতিবারের মতোই বিশ্বরঙ এবারও নিয়ে এসেছে শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, বাচ্চাদের পোশাক এবং স্কার্ট-টপস। এ পোশাকগুলোতে পাওয়া যাবে প্রকৃতির সব উজ্জ্বল রঙগুলো। শাড়িতে রয়েছে পাতার রঙ, সঙ্গে লাল-কমলার ব্যবহার। সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, বাচ্চাদের পোশাকের রঙ ব্যবহারেও বসন্তকে প্রাধান্য দেওয়া হয়েছে। তুলে ধরা হয়েছে বিভিন্ন রঙের ফুলের ডিজাইনও। শোরুমে না গিয়ে, ঘরে বসেও অনলাইনে কেনার ব্যবস্থা রয়েছে বিশ্বরঙের পোশাক- www.bishworang.com।

সাদাকালো
এবার সাদাকালোর থিম ‘প্রথমত আমি তোমাকে চাই/শেষ পর্যন্ত তোমাকে চাই।’ বসন্তকে ভালোবাসার রঙ্গে রাঙিয়ে তুলতে তাদের এবার থাকছে নানা আয়োজন। শাড়ি, পাঞ্জাবি, টি-শার্টসহ সুভেনিওর হিসেবে রয়েছে মগ। সাদাকালোর সব শাখায় পাওয়া যাবে বসন্ত ও ভালোবাসার সব নতুন নতুন কালেকশন।

মুসলিম কালেকশন
ফ্যাশন সচেতনদের বসন্ত ও ভ্যালেন্টাইন দিবসে এক্সক্লুসিভ ফ্যাশন স্টেটমেন্টে যুক্ত হয়েছে ট্র্যাডিশনাল বা পাশ্চাত্য ঘরানার পোশাক। মুসলিম কালেকশন আকর্ষণীয় ডিজাইনের কালেকশন রেখেছে পহেলা বসন্তকে ঘিরে।

বার্ডস আই
দেশীয় ফ্যাশন হাউজ ‘বার্ডস আই’ বসন্তে এনেছে নান্দনিক ফ্যাশনের পোশাক। এতে রয়েছে টি-শার্ট, পলো-শার্ট, শার্ট, পাঞ্জাবি এবং ছোটদের পোশাক রয়েছে। পোশাকগুলো তৈরি করা হয়েছে নিজস্ব ডিজাইনার দ্বারা। এসব পোশাক পাইকারি ও খুচরামূল্যে পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের পাঁচটি শো-রুমে।

মেঘ
হলুদ রঙকে প্রাধান্য দিয়ে এই ফ্যাশন হাউজ এনেছে ছোটদের ও বড়দের বিভিন্ন শার্ট, ফতুয়া, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, টপস ও টি-শার্ট। মেঘের শোরুম রয়েছে- শাহবাগের আজিজ সুপার মর্কেট, ধানমণ্ডির সীমান্ত স্কয়ার, মেট্রো শপিং মল ও মিরপুর দশ নম্বরে।

এড্রয়েট
দুটি দিবসকে ঘিরেই যুগলদের জন্য বিশেষ কালেকশন এনেছে এড্রয়েট। রঙের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে লাল, গোলাপি, সাদা, কমলা, কালো, হলুদ, সবুজ প্রভৃতিকে। এছাড়াও সব বয়সীদের জন্য রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, ফিউশন, শার্ট ইত্যাদি পোশাক। অ্যামব্রয়ডারি, মেশিন অ্যামব্রয়ডারি এপ্লিক, ব্লক, হাতের কাজ, স্প্রে, হ্যান্ডপেইন্ট, টাইডাই কাজ করা আছে এসব পোশাকে।

রূপসজ্জার জন্য আয়োজন করেছে-

পারসোনা
বসন্ত ও ভ্যালেন্টাইনের জন্য পারসোনা দিচ্ছে গ্রাহকদের বিশেষ উপহার। ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারিতে তারা ৭% ছাড়ে সেবা প্রদান করবে সকল গ্রাহককে।

ভ্যালেন্টিনা
বিউটি কেয়ার স্টুডিও ভ্যালেন্টিনা বিউটি পার্লার গ্রাহকদের জন্য বিশাল প্যাকেজ উপহার দিচ্ছেন। ভ্যালেন্টিনা পার্লারে ফেব্রুয়ারির পুরো মাস জুড়ে হেয়ার অয়েল ম্যাসেজ থাকছে সম্পূর্ণ ফ্রি। অপরদিকে হোয়াইটেনিং এবং গ্লোড ফেসিয়ালের সঙ্গে মেনিকিউর এবং ফেয়ারপলিশ ফ্রি থাকছে সম্পূর্ণ। এছাড়া যেকোনো স্পা ফেসিয়ালের সঙ্গে মেনিকিউর ও হেয়ারকাট ফ্রি থাকছে। এছাড়াও ব্রাইডাল মেকওভার ও ওয়াক্সিং এ পাচ্ছেন ৫০% ছাড় ৩১ মার্চ পর্যন্ত।

আজকের পত্রিকা/সিফাত