ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

কোনো বড় তারকার সন্তান নন ক্যাটরিনা কাইফ। নিজের যোগ্যতা ও পরিশ্রমের ফলে আজ তিনি বলিউডের অন্যতম প্রতিষ্ঠিত অভিনেত্রী। নামী তারকাদের সঙ্গে কাজ করার প্রস্তাব পান হরহামেশা। কিন্তু এখনও নাকি তার কাছে বলিউড একটি নিষ্ক্রিয় অস্বাভাবিক পরিবারের মতো। সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউড প্রসঙ্গে কথা বলতে গিয়ে এমন বক্তব্য জাহির করলেন ক্যাটরিনা।

একসঙ্গে কাজ করতে করতে অভিনেতা ও অভিনেত্রীদের সম্পর্ক পরিবারের মতো হয়ে যায়। কোন তারকাকে পছন্দ না হলেও মেনে চলতে হয় এই ইন্ডাস্ট্রিতে। তাই এ ধরনের পরিবারকে অস্বাভাবিক পরিবারের সঙ্গে তুলনা করলেন ক্যাটরিনা।
সম্প্রতি বলিউড বন্ধুদের প্রসঙ্গে ক্যাটরিনা বলেন, ‘আমরা সবাই ইন্ডাস্ট্রির অংশ। দীর্ঘ কয়েক বছর একসঙ্গে কাজ করছি। কিন্তু তা সত্ত্বেও এটি একটি অস্বাভাবিক পরিবারের মতো। এখানে আপনাকে হয়তো কেউ পছন্দ করবে না। কিন্তু দিন শেষে তারাও এই পরিবারের সদস্যই। আমার ক্ষেত্রেও এমনই। আমাদের হয়তো খুব ভালো সম্পর্ক নয়, কিন্তু তবুও আমাদের একটা সম্পর্কের মধ্যেই থাকতে হয়।’

বলিউডের অন্যান্য তারকাদের সঙ্গে ক্যাটরিনার সম্পর্ক কেমন, তা নিয়ে কেউই সেভাবে মন্তব্য করতে পারেন না। ক্যাটরিনা অবশ্য দাবি করে থাকেন, তার সঙ্গে সবার সম্পর্ক ভালো। প্রাক্তন প্রেমিকের প্রাক্তন প্রেমিকা দীপিকা পাড়ুকোনই হোক কিংবা বর্তমান প্রেমিকা আলিয়া ভাট, সবার সঙ্গেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ক্যাটরিনার।

এছাড়া সালমান খানের পর রণবীর কাপুরের সঙ্গে ক্যাটরিনার সম্পর্কের কথা কারোর অজানা নয়। তবে রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর আবারও সালমানের হাত ধরেছেন এ নায়িকা। সালমানের সঙ্গে ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমায় সাফল্য পাওয়ার পর এখন তিনি ব্যস্ত একই নায়কের ‘ভারত’ সিনেমার শুটিংয়ে। মাঝখানে শাহরুখ খানের সঙ্গে ‘জিরো’ ও আমির খানের ‘থাগস অব হিন্দুস্থান’ সিনেমায় দেখা যায় ক্যাটরিনাকে।