শোকেইস ম্যাগাজিনের তৃতীয় বর্ষপূর্তিতে ওয়েবসাইট উন্মোচন করছেন অতিথিরা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রথম আর্কিটেকচার, ইন্টেরিয়র এবং আর্ট ম্যাগাজিন শোকেইস তৃতীয় বর্ষপূর্তি উদযাপন করেছে। সম্প্রতি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে ওয়েবসাইট (www.showcase.com.bd) উন্মোচন করা হয়।

আখতার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং শোকেইস ম্যাগাজিনের সম্পাদক দাতো কে এম রিফাতুজ্জামান ওয়েবসাইট উন্মোচন করেন। অনুষ্ঠানে অনন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন আখতার গ্রুপের চেয়ারম্যান কে এম আখতারুজ্জামান, স্থপতি প্রফেসর শামসুল ওয়ারেস, স্থপতি মনিরুল ইসলাম, স্থপতি রফিক আজম, স্থপতি মোহাম্মাদ ইকবাল, স্থপতি বিশ্বজিৎ গোস্বামী, স্থপতি তানিয়া করিম, ইন্টেরিয়র স্থপতি আলিফ লাইলাসহ দেশের বিখ্যাত স্থপতি এবং শিল্পীরা।

অনুষ্ঠানে কে এম রিফাতুজ্জামান বলেন, শোকেইস ম্যাগাজিন বাংলাদেশের প্রথম আর্কিটেকচার, ইন্টেরিয়র এবং আর্ট ম্যাগাজিন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।ম্যাগাজিনটি সংশ্লিষ্ট বিষয়ে ফিচার এবং রকমারি কন্টেন্ট উপস্থাপন করে থাকে। যার মধ্য দিয়ে আমাদের দেশের সমসাময়িক স্থাপত্য এবং ডিজাইনের শৈল্পিক অবস্থান ফুটে ওঠে।বর্তমানে শোকেইস ম্যাগাজিনের অনলাইন এবং প্রিন্ট ভার্সনের পাঠক সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

পাঠকের চাহিদার কথা বিবেচনা করে শিগগির খেলাধুলা ও মিডিয়া বিষয়ক নতুন কিছু ম্যাগাজিন প্রবর্তন করার পরিকল্পনা নিয়ে আসছে শোকেইস ম্যাগাজিন।

আজকের পত্রিকা/এমআরএস