বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হলো আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীকে। ছবি : আজকের পত্রিকা

দাফন সম্পন্ন হয়েছে শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় নিহত শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর। ২৪ এপ্রিল বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। আর বিকেল পাঁচটার দিকে জায়ানের জানাজা বনানীর চেয়ারম্যানবাড়ি মাঠে অনুষ্ঠিত হয়।

আদরের নাতি জায়ানের মরদেহ শেষবারের মতো দেখতে বুধবার বেলা আড়াইটার পর বনানীতে শেখ সেলিমের বাসায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শেখ সেলিমসহ তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বনানী মাঠে অনুষ্ঠিত জায়ানের জানাজায় লাখো মানুষের ঢল। ছবি : আজকের পত্রিকা

জায়ান মরদেহ বাসায় আনার পর সেখানে মন্ত্রী, এমপি, বিভিন্ন রাজনীতিক এবং আত্মীয়-স্বজনরা ভিড় করেন। এ সময় সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। জায়ানের মরদেহ দেখে আবেগ সামলাতে পারেননি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

২৪ এপ্রিল বুধবার দুপুর পৌনে ১টার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইনসের বিমান ইউএল-১৮৯ ফ্লাইটে জায়ানের মরদেহ দেশে আসে।  তবে আহত স্বামী জায়ানের বাবা মশিউল হক চৌধুরীর সঙ্গে রয়ে গেছেন জায়ানের মা শেখ আমেনা সুলতানা সোনিয়া।

শেখ সেলিমসহ তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস

উল্লেখ্য, ২১ এপ্রিল শ্রীলঙ্কায় চালানো সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। এর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ওই হামলায় আহত হন অন্তত পাঁচ শতাধিক মানুষ। সেদিন সকালে শ্রীলঙ্কার তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল ও দুটি স্থাপনায় সিরিজ বোমা হামলা চালানো হয়। নিহতদের মধ্যে অন্তত ৩৮ জন বিদেশি নাগরিক।

আজকের পত্রিকা/আ.স্ব/