কোতোয়ালী থানা, ময়মনসিংহ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির অভিযোগে ময়মনসিংহের সানরাইজ কোচিং সেন্টার বন্ধ করে দিয়েছে পুলিশ। ছবি বিকৃতির ঘটনায় পুলিশ সানরাইজ কোচিং সেন্টার পরিচালকের ভাইসহ দুই শিক্ষককে জিজ্ঞাসাবদের জন্য আটক করেছে।

শনিবার (১৫ জুন) দুপুরে কোতেয়ালি মডেল থানা পুলিশ নগরীর রামবাবু রোডের সানরাইজ কোচিং সেন্টারে এক অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পেয়ে কোচিং সেন্টার বন্ধ করে দেয়ার পাশাপাশি পরিচালকের বড় ভাই ও কোচিং সেন্টারের দুই শিক্ষককে জিজ্ঞাসাবদের আটক করে নিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানাযায়, নগরীর রামবাবু রোডস্থ সানরাইজ কোচিং সেন্টার কর্তৃপক্ষ তাদের সাইনবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যবহার করে ছবি বিকৃতি করে জনসমক্ষে ব্যবহার করে আসছিল। বিষয়টি নেত্রকোণা জেলা ছাত্রলীগ কর্মী আনিসুজ্জামান রনীর নজরে এলে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোষ্ট দিয়ে ময়মনসিংহ পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন। কিন্তু তারপরও ময়মনসিংহ পুলিশ সাড়া দেয়নি। পরবর্তীতে নেত্রকোনার ছাত্রলীগ কর্মীরা বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসকে অবহিত করেন।

মোবাইল ফোনে শনিবার সনজিত চন্দ্র দাস বিষয়টি ময়মনসিংহের পুলিশ সুপারসহ প্রধানমন্ত্রীর দপ্তরকে অবহিত করার পর টনক নড়ে ময়মনসিংহ পুলিশ প্রশাসনের। পরে শনিবার দুপুরে কোতেয়ালি মডেল থানা পুলিশ নগরীর রামবাবু রোডের সানরাইজ কোচিং সেন্টারে এক অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পেয়ে কোচিং সেন্টার বন্ধ করে দেয়ার পাশাপাশি এর পরিচালকের বড় ভাই ও কোচিং সেন্টারের দুই শিক্ষককে আটক করে নিয়ে যায়। পুলিশ হেফাজতে এদের জিজ্ঞাসাবাদ চলছে বলে পুলিশ সূত্র জানায়।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মনসুর আহমেদ এ সত্যতা নিশ্চিত করে জানান,‘আটককৃত তিনজনসকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক অবস্থায় তারা ঘটনার সত্যতা স্বীকার করেছে বলে আরো জানান তিনি।

আজকের পত্রিকা/আজিজুর/ময়মনসিংহ