বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন গোলাপগঞ্জ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে গোলাপগঞ্জ উপজেলা ফুটবল দল।

শনিবার সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজিত ফাইনাল খেলায় গোলাপগঞ্জ উপজেলা ফুটবল একাদশ ৩-০ গোলে গোয়াইনঘাট উপজেলা ফুটবল একাদশকে পরাজিত করে। এর আগে সেমিফাইনালে বালাগঞ্জ উপজেলাকে ৫-১ গোলে হারিয়ে গোলাপগঞ্জ উপজেলা ফাইনাল খেলার গৌরব অর্জন করে।

অপর সেমিফাইনালে গত শুক্রবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে গোয়াইনঘাট বনাম ওসমানীনগর উপজেলার মধ্যে অনুষ্ঠিত হয়। এতে নির্ধারিত সময়ে উভয় দল ২-২ গোলে খেলা শেষ করে। পরে টাইব্রেকারে গোয়াইনঘাট টিমকে হারিয়ে ওসমানীনগর ফুটবল দল বিজয়ী হয়। কিন্ত মাঠেই গোয়াইনঘাট উপজেলা টিমের টিম ম্যানাজার কামরুল হাসান সহ সংশ্লিষ্টরা কমিটি বরাবরে ওসমানীনগর উপজেলার খেলোয়াড়দের সাথে নামের অমিলসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ দায়ের করেন। রাতে জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম ও জেলা ক্রীড়া কর্মকর্তার সমন্বয়ে তিন সদস্যের একটি র্বোডের মাধ্যমে অভিযোগ যাচাই বাছাই করা হয়।

এতে ওসমানীনগর উপজেলার বিরুদ্ধে গোয়াইনঘাট উপজেলার আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় ওসমানীনগর উপজেলা দলকে টুর্নামেন্ট থেকে বহিস্কার করা হয় এবং গোয়াইনঘাট উপজেলা অনূর্ধ্ব ১৭ টিমকে বিজয়ী ঘোষণা করা হয়। এতে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ এর ফাইনালে মুখোমুখি হয় গোয়াইনঘাট উপজেলা টিম বনাম গোলাপগঞ্জ উপজেলা টিম।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম জাানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় ওসমানীনগর উপজেলাকে বহিস্কার করা হয়েছে এবং গোয়াইনঘাট উপজেলাকে বিজয়ী ঘোষণা করা হয়। জানা যায়, অনূর্ধ্ব-১৭ টুর্ণামেন্ট শুরুতে উপজেলা পর্যায়ে হয়েছে। স্থানীয়ভাবে সবগুলো ইউনিয়ন দল নিয়ে খেলা হয়েছে। সবক’টি ইউনিয়ন দল থেকে বাছাই করে গঠন করা হয়েছে উপজেলা দলগুলো।

উপজেলা পর্যায়ের এসব খেলা থেকে বাছাই করে গঠন করা হবে জেলা দল। এদিকে জেলা পর্যায়ে গোলাপগঞ্জ উপজেলা ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ায় তাৎক্ষণিক অভিনন্দন জানিয়ে সাবেক শিক্ষামন্ত্রী সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেন, সকল ক্ষেত্রে আমাদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

তিনি উপজেলার সকল খেলোয়াড়বৃন্দ, সংশ্লিষ্টসহ এবং গোলাপগঞ্জবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এছাড়া আরোও অভিনন্দন জানিয়েছেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নোমান মাহফুজ, অনলাইন জিবি টেলিভিশনের পরিচালক খন্দকার বদরুল আলম।

নোমান মাহফুজ/ গোলাপগঞ্জ