বলিউড অভিনেতা টাইগার শ্রুফ। ছবি: সংগৃহীত

১০ মে মুক্তি পেয়েছে ‘স্টুডেন্ড অব ইয়ার টু’ সিনেমা। সিনেমায় অভিনয় করেছেন ‘হিরোপান্তী’ খ্যাত সুপারস্টার টাইগার শ্রুফ। সিনেমাটি তিন দিনে তাঁর আগের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। এখন পর্যন্ত ৩৮.৮৩ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। বক্স অফিস দাপিয়ে বেড়ানো বিখ্যাত অভিনেতা জ্যাকি শ্রুফের একমাত্র ছেলে টাইগার শ্রুফ এর সিনেমাগুলো একজনরে দেখে নেয়া যাক।

২০১৪ সালে চকলেট বয় হিসেবে করিব খানের হাত দরে বলিউডে পা রাখেন টাইগার। এই সিনেমায় ঠোঁট দিয়ে বাজানো একটি শিশে পা দিয়ে নাচের একটি মুদ্রা মেলানো দৃশ্য সিনেপ্রেমীদের মন কাড়ে। সেই থেকে শুরু আর পেছনে ফিরে তাকাতে হয়নি হালের সেনসান এই হিরোকে।

তিন খান (সালমান, শাহরুখ, আমির) এবং ডান্স মাস্টার খ্যাত ঋত্বিক রোশনের মতো তারকাদের বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে ২০১৬ সালে পরপর দুটি সিনেমা দিয়ে আবারও নিজের জায়গা শক্ত করে নেয় টাইগার। এই সালে মুক্তি পাওয়া সিনেমার নাম ‘বাগি’ এবং ‘অ্যা ফ্লাইং জেড’। এই সিনেমাগুলো দিয়ে টাইগার ডান্স আর নাচে দক্ষতার প্রমাণ দিয়েছেন।

এরপর ২০১৭ সালে নতুন টার্গেডে ফিরেন টাইগার। জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর সাথে নিজের অভিনয় দক্ষতারও প্রমাণ দিলেন ‘মুন্না মিচেল’ সিনেমার মাধ্যমে।

২০১৮ সালে ‘বাগি টু’ সিনেমা নিয়ে ফিরেন VGF কারিশমা আর নিজের অ্যাকশন দাপট নিয়ে। আহমেদ খান পরিচালিত এই সিনেমায় প্রাক্তন প্রেমিকার মেয়েকে উদ্ধার, নিজের ভালোবাসার প্রতি সম্মান আর দেশের প্রতি আনুগত্য থাকা একজন সৈনিকের ত্যাগী জীবনের গল্পের গাধুনিতে টাইগার শ্রুফ নামিটি বলিউড পাড়ায় প্রতিষ্ঠিত করেন।

তাঁর সিনেমার সাফল্য ১১মে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তুলে ধরেছেন বলিউডের বক্স অফিসের বিশ্লেষক তারান আদর্শ। তিনি ‘হিরোপান্তী’  থেকে শুরু করে ‘বাগি টু’ সিনেমার বক্স অফিসের হিসেব দিয়েছেন। চলুন দেখে নেওয়া যাক তারান আদর্শের করা টুইট..

তারান আদর্শ ১৩ মে আরেকটি টুইট করেন টাইগার শ্রুফের ফাইনাল সিনেমা ‘স্টুডেন্ড অব ইয়ার টু’ এর বক্স অফিস হিসেব নিয়ে…

এই দুইটি হিসেব দেখে যায় ‘হিরোপান্তী’ আয় করেছে ৬.৬৩, ‘মুন্না মিচেল’ ৬.৬৫, ‘অ্যা ফ্লাইং জেড’ ৭.১০, ‘বাগি’ ৩৮.৫৮, ‘বাগি টু’ ৭৩.১০ কোটি রুপি আয় করেছে। এই পরিসংখ্যান থেকে বোঝা যায় টাইগার শ্রুফ এর সিনেমাগুলো দিনদিন বেশ জনপ্রিয় হয়ে উঠছে। সেই ধারাবাহিকতায় ‘স্টুডেন্ড অব ইয়ার টু’ মাত্র তিন দিনে ৩৮.৮৩ কোটি রুপি আয় করেছে যা আগের সব সিনেমাগুলোকে ছাড়িয়ে যাবে বলে আশা করেন সিনেমা বিশ্লেষকরা।

আজকের পত্রিকা/এসএ/এমআরএস