পূর্বাচলে স্থায়ী কবরের প্লট। ছবি: সংগৃহীত

আধুনিক যুগে পণ্য কেনা-বেচার জন্য বিজ্ঞাপন এক খুবই গুরুত্বপূর্ণ মাধ্যম। টেলিভিশন, বিলবোর্ড, অনলাইন প্লাটফর্মসহ বিভিন্ন মাধ্যমে পণ্যের বিজ্ঞাপন দেখার অভিজ্ঞতা আমাদের সবারই আছে। সেটা প্লাস্টিকের মগ থেকে শুরু করে হাজার কোটি টাকার টেন্ডার পর্যন্ত। কিন্তু কবরের বিজ্ঞাপন কি দেখেছেন কখনো? হ্যাঁ, ‘এমআইএস হোল্ডিং’ স্থায়ী কবরের বিজ্ঞাপন নিয়ে এসেছে বাজারে। বিজ্ঞাপনটি ফেসবুক জুড়ে ঘুরছে বেশ কয়েকদিন ধরে।

বিজ্ঞাপনটিতে বলা হচ্ছে, ‘দ্য আলটিমেট ডেসটিনেশন’ শিরোনামে পূর্বাচলে অবস্থিত ‘রওজাতুল জান্নাত’ নামের কবরের প্লট বিক্রি হবে। যারা আত্মীয়-স্বজনদের কবর স্থায়ীভাবে রাখার পরিকল্পনা করছেন বা যারা বছরের পর বছর সামাজিক কবরস্থানে কবরের ভাড়া দিয়ে আসছেন, তাদের জন্য এটি সুখবর।

বিজ্ঞাপনে দেখা যাচ্ছে, ‘রওজাতুল জান্নাত’ কবর দেখাশোনাসহ সকল ব্যবস্থাপনার কাজ সম্পূর্ণ ডিজিটাল ব্যবস্থাপনায় করে থাকে। গ্রাহকের মৃত্যুর পর থেকে কবরে মৃতদেহ আনাসহ সকল খরচ তাদের বলেও জানানো হয়েছে বিজ্ঞাপনটিতে।

এদিকে বিজ্ঞাপনটি ফেসবুকে ভাইরাল হওয়ার পর থাকেই চলছে তুমুল আলোচনা। ফেসবুক ঘুরে দেখা যাচ্ছে,  প্রায় অনেকেই কবরের এই বিজ্ঞাপনটি গ্রহণ করতে পাচ্ছেন না।

বিজ্ঞাপনটি সত্যতা নিশ্চিত করতে আজকের পত্রিকার পক্ষ থেকে বিজ্ঞাপনে ব্যবহার করা একটি অ্যাম্বুলেন্স থেকে পাওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে, নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

পূর্বাচলে স্থায়ী কবর ‘রওজাতুল জান্নাত’ এর এ্যাম্বুলেন্স। ছবি: সংগৃহীত

দেখে নিতে পারেন বিজ্ঞাপনটি…

শেষ পর্যন্ত কবরের বিজ্ঞাপন

শেষ পর্যন্ত কবরের বিজ্ঞাপন । অবশেষে বিজ্ঞাপন তার ১৬ কলা পূর্ণ করলো।

Posted by Fun Zone on Sunday, 12 May 2019

আজকের পত্রিকা/এসএ/এমআরএস/সিফাত