ডাক, টেলিযোগাোযাগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি : আশিক আদনান, আজকের পত্রিকা

‘ভেবেছিলে ফেসবুকে ফেক আইডি খুলে যা খুশি করবে এবং আমরা কিছুই করতে পারবোনা। সেই দিন অতীত হয়ে গেছে। মাটির নিচে থাকলেও আমরা খুজে বের করতে পারবো। ফেক আইডি বন্ধ করে অপপ্রচার, গুজব ছড়ানো ও মিথ্যা তথ্য প্রদান বন্ধু কর নইলে এই তালিকায় হাতকড়াসহ যুক্ত হবে।’ শুক্রবার রাতে নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট থেকে এমনটি জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার রাতে নিজের ভ্যারিফাইড ফেসবুক টাইমলাইনে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘রাষ্ট্রবিরোধী’ বানোয়াট-মিথ্যা তথ্য প্রচার ও গুজব ছড়ানোর দায়ে ৭ জনকে আটক করেছে র‌্যাব এই খবর শেয়ার করে মন্ত্রী এমন সতর্কতা জানিয়েছেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘রাষ্ট্রবিরোধী’ বানোয়াট-মিথ্যা তথ্য প্রচার ও গুজব ছড়ানোর দায়ে দেশের বিভিন্ন এলাকা থেকে ৭ জনকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন, রবিউল ইসালম (৪২), আখলাকুজ্জামান আনসারী (৪৩), তোফাজ্জল হোসেন হেলাল (৪০), তানভীর হাসান মোহন (২২), ইউসুফ (৩০), আবু রায়হান আলবিরুনী পুসকিন (৪৩) ও আবুল কালাম (৩৪)।