ফুল নিয়ে মাঠে সাকিব-ভক্ত। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার টেস্টের দ্বিতীয় দিনে হঠাৎই নিরাপত্তার প্রাচীর ভেঙে মাঠে ঢুকে পড়লেন এক যুবক। হাতে তার এক তোড়া ফুল।

৬ সেপ্টেম্বর শুক্রবার সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভারে বল করছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। ঠিক সে সময় মাঠে ঢুকে দৌড়ে সাকিবের কাছে চলে আসেন ওই যুবক। প্রথমে স্যালুট। এরপর হাঁটু গেড়ে আগিয়ে দেন ফুলের তোড়া।

শুরুতে সাকিব কিছুটা ভয় পেলেও পরে হাত দিয়ে ইশারা দেন মাঠের বাইরে যেতে। তবে ফুলের তোড়া গ্রহণ করেছেন তিনি। যুবকের হাত থেকে ফুলের তোড়া নিয়ে তা আম্পায়ার নাইজেল লংয়ের হাতে দেন সাকিব। ততক্ষণে মাঠে প্রবেশ করেন বিসিবির নিরাপত্তা কর্মীরা। এরপর ওই যুবককে মাঠের বাইরে নিয়ে যান।

জানা গেছে চট্টগ্রাম শহরের এনায়েতবাজার এলাকার বাসিন্দা ফয়সাল নামের ২২ বছর বয়সী এ যুবক। তার মাঠে ঢুকে পড়ার বিষয়টি ছিলো পুরোটাই পূর্বপরিকল্পিত।

এদিকে বিসিবির নিরাপত্তাকর্মীরা তাকে তুলে দিয়েছে পাহাড়তলি থানা পুলিশের হাতে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর পরবর্তী পদক্ষেপ নেবে পুলিশ। কিন্তু নিরাপত্তা বেষ্টনী ভেদ করে কিভাবে মাঠের মধ্যে ঢুকে পড়লো এই সমর্থক, এ নিয়ে সমালোচনার ঝড় বইছে মাঠের ভেতর ও বাইরে।

আজকের পত্রিকা/সিফাত