দিনাজপুরের ফুলবাড়ীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

‘সুসাস্থ্যেই সুবিচার মাদক মুক্তির অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।

বুধবার ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে এই দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বর থেকে জনসচেতনতা মুলক এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনোরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী,মহিলা ভাইস চেয়ারম্যান নিরু ছামছুন্নাহার,ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফকরুল ইসলাম,ওসি তদন্ত মাহমুদুল হাসান,পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী, সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামান, সমবায় কর্মকর্তা হাফিজুল ইসলাম প্রমুখ।

শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে উপহার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। এতে উপজেলা পরিষদের সকল কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক ব্যাক্তীবর্গ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

ফুলবাড়ীতে পুলিশের বিশেষ অভিযানে ফেন্সিডিলসহ আটক দুই।

দিনাজপুরের ফুলবাড়ী থানা পুলিশ অভিযান চালিয়ে ফেন্সিডিলসহ দুই জনকে আটক করেছে। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার বারোকোনা মোড় নামক এলাকায় চোরাচালানের সময় অভিযান চালিয়ে ভারতীয় আমদানী নিষিদ্ধ ৭৫ বোতল ফেন্সিডিলসহ তাদের আটক করে পুলিশ।

আটক কৃতরা হলেন বিরামপুর উপজেলার কাটলা দাউদপুর শাওপাড়া গ্রামের হাফিজ উদ্দিন এর ছেলে সাজ্জাত হোসেন বাবু (২৪),একই গ্রামের মসকুরুল এর ছেলে উজ্জল (২০)।

ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ জানান, অতি: পুলিশ সুপার ফুলবাড়ী (সার্কেল) মিঞা আসিশ বিন হাসান এর নির্দেশ মোতাবেক তার নেতৃতে এএসআই নুর আলম, এএসআই খালেকসহ সঙ্গীয় একদল পুলিশ অভিযান চালিয়ে ফেন্সিডিলসহ এই দুইজনকে আটক করে, তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ২৫ এর বি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

মেহেদী হাসান উজ্জল/ফুলবাড়ী