ফুলবাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

জেনে বুঝে বিদেশ যাই অর্থ সম্মান দুটোই পাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ,সুশৃংখল ও নিয়মিত অভিবাসন নিশ্চিতের জন্য বুধবার (১২ জানুয়ারী) দিনাজপুরের ফুলবাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার,প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ফুলবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে,প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর অর্থায়ন ও তত্তাবধানে সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বেতদিঘী ইউপি চেয়ারম্যান শাহ্ আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)এর সহকারী পরিচালক আব্দুল হাকিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)এর চিপ ইন্সট্রাক্টর নিমাই কুমার দত্ত,ইন্সটাক্টর খাইরুল কবির, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ উপজেলার সাতটি ইউনিয়নের চেয়ারম্যানগণ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সেমিনারে দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)এর সহকারী পরিচালক আব্দুল হাকিম বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে ১০০০ জন যুব বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করা।

এ লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এরই অংশ হিসেবে বিভিন্ন জায়গায় এই সচেতনামূলক সেমিনার এর মাধ্যমে সকল জনসাধারণকে অবহিত করা হচ্ছে।

সবার আগে প্রয়োজন জনসচেতনতা সৃজন করা কারণ জনগণকে সম্পৃক্ত না করলে কোন উদ্যোগই সফল হয় না।

-মেহেদী হাসান উজ্জল