ফুলবাড়ীতে নেসকো’র মিটার রিডারের হাতে মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যা লাঞ্ছিত

দিনাজপুরের ফুলবাড়ীতে নর্দন ইলেক্ট্রি সাপ্লাই (নেসকো) এর মাষ্টার রোলের মিটার রিডার এ এম শাহেদ ইসলাম এক মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার বিকাালে পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামে হামলা ও মারপিটের ঘটনা ঘটে।

হামলা ও মারপিটের ঘটনায় আহত মুক্তিযোদ্ধা মৃত মতিয়ার রহমানের স্ত্রী মমেনা বেওয়া (৫৮) ও কন্যা জোরাইয়া বেগম (২৭) কে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে ওই দিন সন্ধায়, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী ও নেসকোর ফুলবাড়ী বিদুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী উজ্জল আলী, ঘটনাস্থল পরিদর্শন করে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন।

এদিকে এ ঘটনায় মাষ্টার রোলের মিটার রিডার এএম শাহেদ ইসলামকে, তার মাষ্টার রোলের চাকুরি থেকে বরখাস্ত করেছেন নেসকোর ফুলবাড়ী বিদুৎ সরবরাহ কেন্দ্রের প্রকৌশলী উজ্জল আলী।

বরখাস্ত হওয়া মিটার রিডার এএম শাহেদ পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। তিনি নেসকোর ফুলবাড়ী বিদুৎ সরবরাহ কেন্দ্রে মাষ্টার রোলে মিটার রিডার পদে কর্মরত ছিলেন।

মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের স্ত্রী মমেনা বেগম বলেন, মিটার রিডার এএম শাহেদ ইসলাম মিটার পরিদর্শন না করে, ঘরে বসে ইচ্ছামত বিদুৎ বিল তৈরী করেন। এর প্রতিবাদ করায় তাদেরকে লাঞ্ছিত করা হয়।

মেহেদী হাসান উজ্জল/ফুলবাড়ী