ডাকাতি। প্রতীকী ছবি

ফরিদপুর শহরের ভাটিলক্ষ্মিপুরে সাংবাদিক শফিকুল ইসলাম মনি’র বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতিতে বাধা দিলে মনি’র স্ত্রী জারজিনা আক্তার মুক্তিকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। পরে তাদের শিশু কন্যা ফারিয়া ইসলামকে অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট চালায়। শফিকুল ইসলাম মনি বাংলাদেশ বেতার এর ফরিদপুর প্রতিনিধি।

সাংবাদিক মনি জানান, মঙ্গলবার (২৫ জুন) ভোর ৩ টার দিকে ঘরের পেছন দিকের লোহার গ্রিল কেটে ও একটি কাঠের দরজা ভেঙ্গে ৬/৭ জন লোক ভেতরে ঢুকে গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে শিশু কন্যা ফারিয়া ইসলামকে জিম্মি করে। পরে সে চিৎকার করলে পাশের রুম থেকে তার মা জারজিনা এগিয়ে যাওয়ার চেষ্টা করলে ডাকাতরা তাকে আঘাত করে। এতে তার মাথায় গুরুতর জখম ও একটি দাত ভেঙ্গে যায়।

ডাকাতরা অস্ত্রের মুখে স্টিলের আলমারির চাবি ছিনিয়ে নিয়ে নগদ ২০ হাজার টাকা, সাড়ে তিনভরি স্বর্ণালংকার ও মোবাইল ফোন সেট লুটে নেয়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে সাংবাদিক দম্পতিকে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম ও ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এফ এম নাছিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এফ এম নাসিম জানান, দস্যুতার ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে তৎপর রয়েছে পুলিশ। এ ঘটনায় ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 ইয়াকুব আলী তুহিন/ফরিদপুর