পিরোজপুরে মানববন্ধন

প্রিয়া সাহার বিরুদ্ধে তার পৈত্রিক এলাকায় মানববন্ধন করেছেন এলাকাবাসী। সোমবার সকাল সাড়ে ১০টায় পিরোজপুরের নাজিপুরে পূবালী ব্যাংক চত্বরে এ মানববন্ধন করা হয়। স্থানীয় কনসার্ট ইম্পেরিয়াল ক্লাব নামের একটি সামাজিক সংগঠনের ব্যানারে এই মানববন্ধন আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মো. হৃদয় খানের সভাপতিত্বে স্থানীয় রাজনৈতিক, সামাজিক সংগঠন ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে অনুষ্ঠিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য মো. সুলতান মাহামুদ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, প্রিয়া সাহার পৈত্রিক এলাকা মাটিভাঙ্গা ইউনিয়নের বানিয়ারী গ্রামের নিত্যানন্দ সেবাশ্রমের প্রতিষ্ঠাতা ও পুরোহিত নিত্যানন্দ বৈরাগী, পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বয়ক মো. হাসিবুল ইসলাম হাসিব প্রমুখ।

মানববন্ধনে বক্তরা প্রিয়া সাহাকে অবিলম্বে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে আইনী ব্যাবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত ১৭ জুলাই বুধবার মার্কিন প্রেসিডেন্টকে প্রিয়া সাহা বলেন, ‘বাংলাদেশের ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই’। এরপর তিনি বলেন, ‘এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছেন। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোন বিচার পাইনি’।

ভিডিওতে দেখা গেছে, এক পর্যায়ে ট্রাম্প নিজেই সহানুভূতির সঙ্গে ওই নারীর সঙ্গে হাত মিলিয়েছেন। এ সময় ট্রাম্প প্রিয়াকে প্রশ্ন করেন, কারা জমি দখল করেছে, কারা বাড়ি-ঘর দখল করেছে? ট্রাম্পে প্রশ্নের উত্তরে প্রিয়া বলেন, ‘তারা মুসলিম মৌলবাদি গ্রুপ এবং তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পায়। তার এমন বক্তব্য দেশের রাজনৈতিক অঙ্গন সহ সকল সম্প্রদায়ের মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে।

আজকের পত্রিকা/এমএআরএস