ভালোবাসা দিবসকে নিয়ে বিশ্ব জুড়েই যুগলদের রয়েছে নানান প্রস্তুতি ও আয়োজন। ছবি: সংগৃহীত

এবারের ভালোবাসা দিবস পড়েছে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার। এদিন কর্মস্থল বা অফিসের ঝামেলা যেমন থাকে, রাস্তাঘাটেও থাকে ভয়াবহ ট্রাফিক জ্যাম। কিন্তু তাই বলে কি প্রিয়জনের সঙ্গে বন্ধ থাকবে সকল আয়োজন? একদমই না। রাস্তার জ্যাম ও সপ্তাহ শেষে অফিসের ব্যস্ততার ফাঁকেও ভালোবাসা দিবসে প্রিয়জনের সঙ্গে কীভাবে সময় কাটানো যায়, চলুন জেনে নেওয়া যাক-

পছন্দের খাবার

পছন্দের মানুষটি যা খেতে পছন্দ করে তা আপনি নিজ হাতে রান্না করতে পারেন। ছবি: সংগৃহীত

পছন্দের মানুষটি যা খেতে পছন্দ করেন, তা আপনি নিজ হাতে রান্না করতে পারেন। আপনার এই প্রচেষ্টা দেখে সে আসলেই চমকে যাবে। আর যদি রান্না করতে না পারেন, তাহলে পছন্দের খাবার কিনে তার কাছে চলে যেতে পারেন।

ক্যান্ডেল লাইট ডিনার

মোমবাতি জ্বালিয়ে খেতে খেতে একে অপরের সাথে কিছুক্ষণ গল্প করতে পারেন। ছবি: সংগৃহীত

ক্যান্ডেল লাইট ডিনার খুবই রোমান্টিক একটি ব্যাপার। যদি বাসায় থাকেন, তাহলে খাবার টেবিলে মোমবাতি জ্বালিয়ে খেতে খেতে একে অপরের সাথে কিছুক্ষণ গল্প করতে পারেন। আর বাইরে কোথাও যেতে চাইলে এমন কোনো রেস্টুরেন্ট বেছে নিন, যেখানে ক্যান্ডেল লাইট ডিনারের ব্যবস্থা আছে।

দূরে কোথাও

কোলাহলমুক্ত জায়গা, যেখানে নির্জনে আপনারা দুজন বসে কিছু সময় কাটাতে পারবেন। ছবি: সংগৃহীত

সন্ধ্যার পর দুজন মিলে চলে যেতে পারেন কোলাহলমুক্ত জায়গা, যেখানে নির্জনে দুজন বসে কিছু সময় কাটাতে পারবেন। আর যদি অফিস থেকে ছুটি নিতে পারেন, তাহলে ২-১ দিনের জন্য শহরের বাইরে কোথাও ঘুরে আসতে পারেন।

ঘর সাজানো

পুরো ঘরটিকে সাজিয়ে ফেলতে পারেন ভালোবাসায়। ছবি: সংগৃহীত

ওই দিনে পুরো ঘরটিকে সাজিয়ে ফেলতে পারেন ভালোবাসায়। হার্ট শেপের বেলুন, ফুলের পাপড়ি, মোমবাতি ইত্যাদি দিয়ে ঘর সাজিয়ে প্রিয় মানুষটিকে চমকে দিতে পারেন।

আজকের পত্রিকা/সিফাত