মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

ক্যাম্পাস ডেস্ক

‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড ২০১৮, দুবাই’ তে এ বছর ‘বেস্ট ইনস্টিটিউশন’ ও ‘প্রিন্সিপাল অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন ঢাকার মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং প্রতিষ্ঠানটির অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন (পদাতিক)। আন্তর্জাতিক পরিমণ্ডলে ৩২ ক্যাটাগরিতে বিশ্বের ২০টি দেশের পাঁচ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের প্রধান এই অনুষ্ঠানে অংশ নেন।

গত ২৩ ডিসেম্বর দুবাইয়ের ‘লা মেরিডিয়ান হোটেল’ লাউঞ্জে শরীফ উদ্দিনের হাতে পদক ও পুরস্কার তুলে দেয় আয়োজক পক্ষ। এই পুরস্কার ছাড়াও পরপর দুই বছর শরীফ উদ্দিন ও তাঁর প্রতিষ্ঠান জাতীয় শিক্ষা সপ্তাহ—২০১৭ ও ২০১৮ তে মোহাম্মদপুর থানার শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সেরা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠানপ্রধানের স্বীকৃতি লাভ করেছিল। ২০১৪ সালের ডিসেম্বরে শরীফ উদ্দিনকে এই কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করে সরকার।

দুবাইতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নেদারল্যান্ডসের স্টিভ জবস স্কুলের প্রতিষ্ঠাতা মারুরিস দ হোন্দ, আফগানিস্তানের শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ পরামর্শক আতাউল্লাহ ওয়াহিদ্যায়ার, ভারতের ছিতকারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাধু, যুক্তরাজ্যে সরকারের শিক্ষাবিষয়ক উপদেষ্টা ড. রবার্শন প্রমুখ উপস্থিত ছিলেন।

লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন ‘Strengthening Capacity for Officials of Ministry of Education and other Organizations’ বিষয়ে অস্ট্রেলিয়াতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ, দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে ই-জিএল ও ২০১৬ সালে ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর থেকে উচ্চতর প্রশিক্ষণ নেন। বিজ্ঞপ্তি।