রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিআইডি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ মার্চ রবিবার তারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের শ্রদ্ধা জানাবেন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সম্পন্ন হয়েছে সব প্রস্তুতি। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে রাস্তায় তৈরি করা হয়েছে তোরণ, লাগানো হয়েছে ব্যানার ও পোস্টার। সমাধিসৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজও। সাংস্কৃতিক অনুষ্ঠান সফল করতে ব্যস্ত সময় কাটাচ্ছে শিশুদের মহড়ায়।

১৭ই মার্চ সকালে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে শিশু সমাবেশে যোগ দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজন করা হয়েছে এ আলোচনা সভার। এছাড়া জাতীয় গ্রন্থ কেন্দ্র ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। টুঙ্গীপাড়ায় পৌঁছানোর পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে তিন বাহিনীর একটি চৌকস দল। পরে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তারা।

আজকের পত্রিকা/আ.স্ব/

আরও পড়ুন :