মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

পেপারফ্লাই ও জিয়ন এর চুক্তি। ছবি: পেপারফ্লাই

প্রযুক্তিভিত্তিক স্বাস্থ্যসেবা উদ্যোগ জিয়ন বাংলাদেশের পণ্যকে দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছাতে কাজ করবে প্রযুক্তিখাতের বিলিকন প্রতিষ্ঠান পেপারফ্লাই।

সাম্প্রতিক এক চুক্তির আওতায় দেশের প্রত্যন্ত অঞ্চলের বিপণীতে পেপারফ্লাইয়ের বিস্তৃত বিপণন কাঠামোর মাধ্যমে জীবনরক্ষাকারী ওষুধ পৌঁছে যাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি। প্রাথমিকভাবে শেরপুর জেলায় পরীক্ষামূলক কার্যক্রম শুরু হবে।

প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন জিয়ন বাংলাদেশের প্রধান নির্বাহী রূবায়েত খান এবং পেপারফ্লাইয়ের বিপণন বিভাগের প্রধান রাহাত আহমেদ।
এ সময় আরো উপস্থিত ছিলেন জিয়নের ইম্প্যাক্ট ডিরেক্টর কেট ফেনিমোর, পেপারফ্লাইয়ের পরিচলন বিভাগের প্রধান রাজিবুল ইসলাম এবং মহাব্যবস্থাপক ইশতিয়াক আহসান।

কর্মকর্তারা বলছেন, দেশের প্রান্তিক পর্যায়ে অনেক জীবনরক্ষাকারী ওষুধ পাওয়া যায় না বলে অনেক মানুষ সঠিক স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সামাজিক ব্যবসায় প্রতিষ্ঠান হিসেবে জীবনরক্ষাকারী ওষুধকে প্রযুক্তির মাধ্যমে সবার কাছে নিয়ে যাওয়ার কাজ করছে জিয়ন এবং পেপারফ্লাইয়ের ইউনিয়ন পর্যায় পর্যন্ত সেবাকাঠামো রয়েছে যে জিয়নের সেবাপণ্যকে সাধারণ মানুষের দোরগোড়ায় নিয়ে যাবে।

আজকের পত্রিকা/এমইউ