চরফ্যাশন উপজেলার দুলারহাট থানা ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন আবদুল্লাহ ্আল ইসলাম জ্যাকব এমপি।ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলমত নির্বিশেষে একজন আর্দশবান নেতা ছিলেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ধরে রাখতে কখন কাকে কোন দপ্তরে বসাবেন এটা প্রধানমন্ত্রীরই পরিকল্পনায় রয়েছে।

২২ মে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় চরফ্যাশন উপজেলার নবগঠিত ১১ কোটি টাকা ব্যয়ে দুলারহাট থানা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পূর্বে দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে সুধি সমাবেশে প্রধান অতিথি হিসাবে তার বক্তব্যে এ কথা বলেন।

দুলারহাট থানা যুবলীগ আহবায়ক মো.ইউসুফ হোসেন পন্ডিত এর সঞ্চালনায় জ্যাকব বলেন, ২১সালের মধ্যে বাংলাদেশে মধ্যম আয়ের দেশে পরিণত হবে। দুলারহাট আমার স্মৃতিবিজরিত এলাকায়। আমার পিতা দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক হিসাবে যোগদান করে কর্মজীবন শুরু করেন। সেখান থেকে তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এই জন্যেই দুলারহাটবাসীর প্রতি আমার আলাদা দৃষ্টি রয়েছে। ৩০ডিসেম্বর নির্বাচনের পরে এই সর্বপ্রথম ১১কোটি টাকা ব্যয়ে নবগঠিত দুলারহাট থানার ভবন নির্মাণের জন্য বরাদ্ধ করা হয়েছে।

চরফ্যাশন থানা সম্পর্কে তিনি বলেন, এ থানা উদ্বোধন হয়েছে ১৯৬৮সালে। ২৮বছর পর্যন্ত থানায় কার্যক্রম চলছে টিনসেট ঘরের মধ্যে। ১৯৯৬সনে থানাটি দ্বিতল ভবন নির্মিত হয়েছে। দুলারহাট থানাবাসী ভাগ্যবান উদ্বোধনের ২বছরের মাথায় ১১কোটি টাকা ব্যয়ে আধুনিক থানা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

দুলারহাট থানায় আধুনিক কমপ্লেক্স, সাব-রেজিষ্ট্রট অফিস নির্মাণ করা হবে। যাতে চরফ্যাশন গিয়ে এ ৫ ইউনিয়নের মানুষ চরফ্যাশন গিয়ে জমি দলীল করতে না হয়।

ওই সময় ভোলা পুলিশ সুপার মো.মোক্তার হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.জয়নাল আবেদিন আখন, সহকারি পুলিশ সুপার(চরফ্যাশন সার্কেল) মো.সাব্বির আহামেদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি,স্থানীয় চেয়ারম্যান আলমগীর হাওলাদার, মোস্তাফিজুর রহমান, নুরাবাদ আওয়ামীলীগের আহবায়ক শাহাবুদ্দিন মাষ্টার, ওসি চরফ্যাশন সামসুল আরেফীন, দুলারহাট থানা ওসি মিজানুর রহমান ও দক্ষিণ আইচা থানা মাসুম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

আছরবাদ চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত বজ্র গোপাল টাউন হলে ইফতার মাহফিল ও আলোচনা সভা প্রধান অতিথি হিসাবে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব যোগদান করবেন।

আজকের পত্রিকা/আমির হোসেন/চরফ্যাশন/শায়েল