প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটাক্ষ করলে কাউকে ক্ষমা করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ১২ নভেম্বর মঙ্গলবার রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় সেতুমন্ত্রী জানিয়েছেন, শেখ হাসিনা ও নূর হোসেনকে নিয়ে কেউ কেউ কটাক্ষ করছেন। এ ধরনের কটাক্ষ রাজনৈতিক অনুভূতিতে আঘাত করে। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এখনো চলছে। তাদের ষড়যন্ত্র থেমে নেই। অনেকেই শেখ হাসিনা সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন। এ রকম বক্তব্য সহ্য করা হবে না। এ রকম কটাক্ষ রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে বলেও জানিয়েছেন তিনি।

বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনাকে নিয়ে কেউ কটাক্ষ করলে জাতি কাউকে ক্ষমা করবে না বলে জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘শুদ্ধি অভিযানের সঙ্গে সঙ্গতি রেখে চলবেন। দলের বিরুদ্ধে কলহ করবেন না। আমরা আদর্শের রাজনীতি করবো। আমরা বঙ্গবন্ধুর কর্মী কেউ ব্যক্তিগত কটূক্তি করবেন না। কটূক্তিকারীকে আমরা সহ্য করবো না।’

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সভাপতি মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মতিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেজবাহ হোসেন সাচ্চু প্রমুখ।

আজকের পত্রিকা/সিফাত