বিশ্বকাপ উপলক্ষ্যে জার্সি বিক্রি করবে বিসিবি। ছবি: সংগৃহীত

ক্রিকেট খেলার জনপ্রিয়তা আমাদের দেশে এখন সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। আর বিশ্বকাপের সময় সেই জনপ্রিয়তার উত্তেজনাও থাকে সীমাহীন। এই উত্তেজনার অংশ হিসেবে নানা রকম আয়োজনে নিজেদের সাজাতে চায় ক্রিকেট ভক্তরা। বিশ্বকাপের সময় বাংলাদেশ দলের জার্সি গায়ে খেলা দেখার প্রস্তুতি নিতে জার্সি কেনার হিড়িক পড়ে যায়।

সম্প্রতি বাংলাদেশের ক্রিকেট ভক্তদের চাহিদার কথা মাথায় রেখে প্রথমবারের মতো জার্সি প্রস্তুত ও বাজারজাত করার জন্য চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২৫ মার্চ, সোমবার জার্সি বাজারজাত করার উদ্যোগের কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। বিশ্বকাপকে সামনে রেখে বাজারে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সির বিভিন্ন ধরনের গুণগত মানহীন রেপ্লিকা জার্সি পাওয়া যায়। বাজারে যার চাহিদাও ব্যাপক। এ প্রসঙ্গে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘সমর্থকদের মধ্যে জার্সির ব্যাপক চাহিদাকে কেন্দ্র করেই আমরা জার্সি বিক্রির সিদ্ধান্ত নিয়েছি’। তিনি জানান, জাতীয় দলের জার্সি সরবরাহকারী প্রতিষ্ঠান ‘স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ’ এর সাথে চুক্তি হয়েছে। কেবল তারাই সারাদেশে এ জার্সি বিক্রি করবে।

উল্লেখ্য, বিসিবি কর্তৃপক্ষ থেকে জার্সির মূল্য ও নকশা সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি। তবে বিশ্বকাপ শুরুর কয়েক সপ্তাহ আগে থেকেই ক্রিকেট ভক্তরা টাইগারদের জার্সি সংগ্রহ করতে পারবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, চলতি বছরের ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে ওয়ান্ডে ক্রিকেট বিশ্বকাপ শুরু হবে।

আজকের পত্রিকা/কেএইচআর