নতুন বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান

সিলেটে যোগদান করেছেন নতুন বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান। ঢাকা স্বাস্থ্য পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব থেকে তাকে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রনাল থেকে জারিকৃত আদেশে তিনি সিলেটের বিভাগীয় কমিশনার হিসাবে যোগদান করেছেন এবং সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান পিএএ-কে ঢাকার বিভাগীয় কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

গতকাল সিলেটের বিভাগীয় কমিশনার কার্যালয়ে কমিশনার এর সাথে সৌজন্যে সাক্ষাত করতে গেল তিনি জানান ডিজিটাল সিলেট গড়তে দেশের সেরা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান এর গ্রহণ করা পরিকল্পনা আমি বাস্তবায়ন করব।

নতুন বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান, বামে সাংবাদিক এমদাদুর রহমান চৌধুরী জিয়া।

পাশাপাশি তিনি অসহায় মানুষের কল্যাণে কাজ করার দৃঢ়তার কথা উল্লেখ করে বলেন প্রতিবন্ধীরা সমাজে সবয়েছে অবহেলিত। তাই তিনি তার পূর্ব অভিজ্ঞতা থেকে প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করার পরিকল্পনার কথা জানান। ১২ ধরণের প্রতিবন্ধীদের মধ্যে চার ধরণের প্রতিবন্ধী নিয়ে তিনি কাজ করবেন সিলেটে বলে অভিমত ব্যক্ত করেন।

বিশেষ করে নিউরো-ডেভেলাপমেন্ট প্রতিবন্ধীদের নিয়ে কাজ করবেন তিনি। অভিভাবকদের প্রশিক্ষণ, প্রতিবন্ধিতা সনাক্তকরণ, এনডিডি ব্যক্তিদের চিকিৎসা অনুদান, প্রতিবন্ধীতার মাত্রা নিরূপণ, প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা, সচেতনতা কর্মসূচীকে আরও বেগমান করতে সিলেট অ লে কাজ করা হবে বলে জানান কমিশনার মশিউর।

এ প্রতিবেদকের সাথে আলোচনা কালে বিভাগীয় কমিশনারকে প্রতিবন্ধীদের ভাতার পরিমাণ বৃদ্ধির জন্য অনুরোধ জানানো হয়।
১০ম বিসিএস এর কর্মকর্তা রংপুর, নাটোরসহ বিভিন্ন জেলার জেলা প্রশাসক হিসেবে কাজ করে এসেছেন। নবাগত কমিশনারের বাড়ী ব্রাহ্মণবাড়ীয়া জেলার বান রামপুর উপজেলার ভুরভুড়িয়া গ্রামে।