জনপ্রিয় ব্রিটিশ গোয়েন্দা জেমস বন্ড চরিত্রে ড্যানিয়েল ক্রেগের শেষ ছবি ‘নো টাইম টু ডাই’র প্রথম ট্রেলার উন্মুক্ত হলো অনলাইনে। জিরো জিরো সেভেন হিসেবে তার শেষ অ্যাডভেঞ্চারের একঝলক উপস্থাপন করা হয়েছে এতে।

বিশ্ব যখন নতুন কোনও হুমকির মুখে পড়ে, জেমস বন্ড তো আর অবসরে থাকতে পারে না! তাই আবারও দুঃসাহসী অভিযানে ডাক পড়ে তার। তার এবারের শত্রুর ভূমিকায় আছেন অস্কারজয়ী অভিনেতা রামি মালেক। শরীরের একাংশ বিকৃত ও বিদঘুটে সাজে ট্রেলারে দেখা গেছে তাকে।

বন্ড সিরিজের আগের পর্ব ‘স্পেক্টর’-এর মতো ড. ম্যাডেলিন সোয়ান চরিত্রে ফিরছেন লেয়া সেদু। ওই ছবির ভিলেন ব্লোফেল্ড চরিত্রে রূপদানকারী ক্রিস্তফ ওয়াল্টজ আছেন এবারের কিস্তিতেও। এছাড়া কিউ চরিত্রে বেন হুইশো, মনিপেনির ভূমিকায় নাওমি হ্যারিস ও এম হিসেবে যথারীতি থাকছেন র‌্যালফ ফাইনেস। সিআইএ প্রতিনিধি ফেলিক্স লাইটার চরিত্রের মাধ্যমে একযুগ পর বন্ড সিরিজে ফিরছেন জেফ্রি রাইট।

‘নো টাইম টু ডাই’ পরিচালনা করেছেন ক্যারি জোজি ফুকুনাগা। বিশাল ক্যানভাসে রুদ্ধশ্বাস সব অ্যাকশন দৃশ্য রেখেছেন তিনি। ট্রেলারে এগুলো নিশ্চয়ই উপভোগ্য লাগছে ভক্তদের!

ট্রেলারে নতুন কয়েকটি চরিত্রের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য দুই অভিনেত্রী লাশানা লিঞ্চ ও আনা ডি আরমাস।

ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের এপ্রিলে। এটি জেমস বন্ড চরিত্রে ব্রিটিশ তারকা ড্যানিয়েল ক্রেগের পঞ্চম ও শেষ চলচ্চিত্র। আগের চারটি ছবি হলো ‘ক্যাসিনো রয়েল’, ‘কোয়ান্টারম অব সোলেস’, ‘স্কাইফল’ ও ‘স্পেক্টর’।