গ্রেফতার মিন্নি ও তার শ্বশুর

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ১ নম্বর সাক্ষী ও নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার তাকে ৫দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

এ খবরে বেশ খুশি হয়েছেন রিফাত শরীফের বাবা ও মিন্নির শ্বশুর আবদুল হালিম শরীফ।

তিনি বলেন, মিন্নিকে গ্রেফতার করায় আমি খুশি। কারণ, আমি এর আগে সংবাদ সম্মেলনে করে এটার দাবি করেছিলাম। আর মিন্নিকে গ্রেফতার করা হয়েছে সম্পূর্ণ তথ্য-প্রমাণের ভিত্তিতে। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয়েই এটা করেছে। এটা প্রশাসনের ব্যাপার।

মিন্নির বিরুদ্ধে অবস্থান নেওয়ার বিষয়ে কোনো মহল প্রভাবিত করেছে কিনা—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা সত্য না। এটা সম্পূর্ণ প্রশাসনের ব্যাপারে। কারণ তারা তদন্ত করে দেখেছে। প্রথমে তাকে সাক্ষী হিসেবে পুলিশ লাইনসে আনা হয়েছিল। এরপর জিজ্ঞাসাবাদে এই হত্যার সঙ্গে তার সম্পৃক্ততার তথ্য মেলে বলে আমি মনে করি।

রিফাত শরীফের বাবা বলেন, ‘নয়ন বন্ড কীভাবে তৈরি হয়েছে অথবা কে করেছে—এটা অবশ্যই প্রশাসন দেখবে। এখন তাদের তদন্তকাজ চালাতে আমাদের সহযোগিতা করতে হবে। এখন আমরা যদি বাধা দিই, তদন্ত করার মুখেই তাদের প্রশ্নবিদ্ধ করি, তাহলে তদন্তকাজ ব্যাহত হবে। এ জন্য আমরা তদন্তে সহযোগিতা করব এবং যেসব আসামি এখনো গ্রেফতার হয়নি তাদের আমরা ধরিয়ে দেব। তাহলেই এটার পেছনে কারা কাজ করে সেটা বের হয়ে আসবে।

আজকের পত্রিকা/এমএআরএস