পিরোজপুর জেলা কারাগার

পিরোজপুর জেলা কারাগারে মো. আ: রশিদ শিকদার (৬০) নামের যাবৎজীবন সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) মারা যাওয়া ওই কয়েদি জেলার সদর উপজেলার কলাখালী ইউনিয়নের পুকুরিয়া গ্রামের ইউসুফ শিকদারের পুত্র।

কারা সুপার মো. শামীম ইকবাল এ মৃত্যুর বিষয়ে বুধবার দুপুরে সাংবাদিকদের জানান, রশিদ শিকদার ওই দিন সকাল সোয়া ৭ টার দিকে কারাগারে ভিতরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে তাকে চিকিৎসার জন্য জেলা হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়।

কারা সুপার মো. শামীম ইকবাল জানান, কয়েদি রশিদ শিকদার বাগেরহাটের একটি হত্যা মামলায় গত ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারী আদালতের বিচারে যাবৎজীবন সাজাপ্রাপ্ত আসামী ছিলেন। কিন্তু পিরোজপুরে তার নামে একটি গাছ কাটা ও মারামারি মামলা বিচারাধীন থাকায় তিনি পিরোজপুর কারাগারে হাজতি হিসাবে ছিলেন। ময়না তদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

জেলা হাসপাতালের সিভিল সার্জন মো. ফারুক আলম জানান, রশিদ শিকদার নামের এক কয়েদি সকালে অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষ তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন। পরে ওই দিন সকাল সাড়ে ৮ টায় তার মৃত্যু হয়। প্রথমিকভাবে ধারনা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। তবে ময়না তদন্তের রির্পোটের পর সঠিক মৃত্যুর কারন নিশ্চিত হওয়া যাবে।

শেখ রিয়াজ আহম্মেদ নাহিদ/পিরোজপুর