পিচরেটের চাকরি স্থায়ীকরণের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

চাকরি থায়ী করার দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে লালমনিরহাটের ৫উপজেলার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নেসকো পিচরেট (মিটার পাঠক) কর্মচারীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পিচরেট (মিটার পাঠক) চাকরি স্থায়ীকরণের দাবিতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসানের হাতে এ স্মারকলিপি প্রদান করেন। একই সাথে জেলার বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নেসকো পিচরেট (মিটার পাঠক) কর্মচারীরা।

এ আগে পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন লালমনিরহাটের কালীগঞ্জের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ অন্যান্য চাকুরী আদায়ে কর্মচারীরা দাবি আদায়ে সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, আমরা ২০ বছর ধরে চাকরি করলেও চাকরি স্থায়ী করা হয়নি। অথচ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নেসকো লিঃ অন্য সব কর্মচারীর চাকরি স্থায়ী করা হয়েছে। তাই প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপ ছাড়া আমাদের অন্য কোনো পথ নেই। দাবি পূরণ না হওয়া আমাদের আন্দোলন অব্যহত থাকবে।

এ ব্যাপারে সংগঠনের জেলা সভাপতি কালী শংকর দাস বলেন, রাজশাহী ও রংপুর বিভাগে ৭১৩ জন পিচরেট কর্মচারী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নেসকো লিঃ সাথে বিনা পারিশ্রমিকে কাজ করে যাচ্ছেন। অথচ এর কোনো সমাধান হচ্ছে না। এরই মধ্যে কোম্পানি মিটার রিডিং, বিল বিতরণ ও সংযোগ বিচ্ছিন্নকরণ কাজের জন্য ঠিকাদার নিয়োগ করেছেন।

এসব ঠিকাদার বর্তমানে কর্মরত পিচরেট কর্মচারীদের বাদ দিয়ে অন্য লোক দিয়ে এসব কাজ করাতে শুরু করায় বেকার হতে শুরু করেছেন পিচরেট কর্মচারীরা। এদের থেকে চাকুরী থেকে বাদ দিলে পরিবারসহ রাস্তায় দাড়াতে হবে।

জিন্নাতুল ইসলাম জিন্না/লালমনিরহাট