নিহতের মরদেহ

মৌলভীবাজারের রাজনগর উপজেলার ফতেপুর পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুস ছাত্তার (৬০) নামের এক জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত ৪ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা গেছে, রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

এলাকার আব্দুল বাছিত,শফিক মিয়ার সাথে আলাপ করলে তারা জানান দীর্ঘ দিন ধরে জমি জমা নিয়ে সাইদুল ও আকল মিয়ার বিরোধ চলে আসছে। মঙ্গলবার সকালে আকল মিয়ার পক্ষের লোক মৃত একরাম হোসেনের ছেলে আব্দুছ সাত্তার-(৬০) বাড়ির পাশে গরুর ঘাস কাটতে গেলে সাইদুরের লোকজন তার উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়।

এ সময় সাত্তার টেটা বিদ্ধ হয়ে মারাতœক আহত হন। তাকে মৌলভীবাজার ৫০ শয্যার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা দেন।

পুলিশ ঘটনার সাথে জড়িত সায়দুল ইসলাম, সিপার মিয়া, শিপন মিয়া সুহেল মিয়া এ চারজনকে আটক করেছে।

রাজনগর থানার ওসি আবুল হাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আকল মিয়া বনাম সাইদুল মিয়া গংরা একের পর এক পাল্টা পাল্টি মামলা করে যে মামলা গুলো আদালতে বিচারাধীন আছে এসবের জেরেই ফতেপুরে খুনের ঘটনা ঘটেছে।

দীর্ঘদিন ধরে আকল মিয়া ও সাইদুল মিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে সকালে সাইদুলের লোকজন দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে আব্দুস ছত্তার নিহত হন। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে রাজনগর থানায় মামলার প্রস্তুতি চলছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমদ এ প্রতিবেদককে জানান দু পক্ষের বিরুদ নিষপত্তি করতে না পারায় দু পক্ষই আইন আদালতে ও থানায় মামলায় জড়ায়। এসব শত্রুতার জের ধরেই খুনের ঘটনা ঘটেছে পুলিশ অভিযোগ পাওয়ার আগেই তাৎক্ষনিক চার জনকে গ্রেফতার করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

-এস