রাজধানীর উত্তরখানের বালুর মাঠ এলাকায় দু’পরিবারের পারিবারিক দ্বন্দ্বে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে এক ভাই নিহত ও দুই ভাই আহত হয়েছে। নিহত কিশোর স্কুল ছাত্র রিয়াদ হোসেন (১৪)। এবং একই ঘটনায় আহত হয়েছে নিহতের দুই ভাই শামীম হোসেন (২৭) ও রিজন হোসেন (১৮)। ১৪ অক্টোবর সোমবার দিনগত রাতে এ ঘটনা ঘটে ।

১৫ অক্টোবর মঙ্গলবার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন। তিনি বলেন, উত্তরখানের বালুর মাঠ এলাকায় সোমবার রাত ১১টার দিকে তাদের চাচাতো ভাই স্বপনসহ আরো অনেকে মিলে পারিবারিক কোনো বিষয় নিয়ে তিন ভাইকে ছুরিকাঘাত করে।

আহত অবস্থায় তাদেরকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে রিয়াদ মারা যায়।আর দু”ভাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । এই ঘটনায স্বপনও আহত হয়েছে সে কোন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

নিহতের বাবার নাম রাজা মিয়া। উত্তরখান বালুর মাঠের সরকার বাড়ি এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন। হত্যাকাণ্ডের বিষয়ে জানা যায় দু”পরিবারের মধ্যে ছোট খাটো ঘটনা নিয়ে প্রায় ঝগড়া হতো। এটাই আস্তে আস্তে বড় ধরনে আকার ধারন করে তার জেরে সোমবার রাতে এ ঘটনা ঘটে।

নিহতের খালাতো ভাই মো. রহমত উল্লাহ জানান, আনোয়ারা মডেল টার্স্ট স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী ছিল রিয়াদ। পারিবারিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাত ১১টার দিকে তাদের চাচাতো ভাই স্বপনসহ অনেক মিলে তাদেরকে ছুরিকাঘাত করে আহত করে। পরে তাদেরকে টঙ্গী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে রাতে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে রিয়াদকে আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১১টার দিকে রিয়াদকে চিকিৎসকরা মৃত্যু ঘোষনা করেন।

এ ঘটনায় আহত হওয়া রিয়াদের দুই ভাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আজকের পত্রিকা/কেএফ