ভারতীয় বাহিনীর হামলার পর পাকিস্তানও পাল্টা গুলিবর্ষণ করেছে এবং সীমান্তে পাক বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। ছবি : সংগৃহীত

ভারতীয় বাহিনীর গুলিতে কাশ্মীর সীমান্তে নিজেদের দুই সেনাসহ ৪ জন নিহত হওয়ার দাবি করেছে পাকিস্তান। ১ মার্চ শুক্রবার পাকিস্তানে আটক ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দনকে ফেরত দেওয়ার কিছুক্ষণ পরেই ভারতীয় বাহিনী এই হামলা চালিয়েছে। পাকিস্তানের বার্তা সংস্থা ডন এই তথ্য নিশ্চিত করেছে।

২ মার্চ শনিবার আইএসপিআর এক বিবৃতিতে জানিয়েছে, ভারতীয় বাহিনী কোনো কারণ ছাড়াই লাইন অব কন্ট্রোলে বেসামরিক নাগরিকদের ঘরবাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় তাদের গুলিতে সেনা সদস্য সহ দুই জন বেসামরিক নাগরিকও নিহত হয়েছেন। এ ছাড়াও আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের কোটলি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আইএসপিআর জানিয়েছে, নিহত দুই সেনার নাম হাওলাদার আবদুর রব ও খুররম।

পাকিস্তানের বার্তা সংস্থা ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় বাহিনীর হামলার  পর পাকিস্তানও পাল্টা গুলিবর্ষণ করেছে এবং সীমান্তে পাক বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে।

এ দিকে ভারত দাবি করছে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার লাইন অব কন্ট্রোলে ১ মার্চ শুক্রবার রাতভর গোলাগুলিতে রুবানা কসার (২৪) নামে এক মা এবং তার দুই শিশুসন্তান নিহত হয়েছে। নিহত দুই শিশুর বয়স পাঁচ বছর ও নয় মাস। পাকিস্তানি সেনাদের ছোড়া গোলার আঘাতে তারা নিহত হয়েছে বলে দাবি ভারতের।