ভারতে আটক ভারতীয় পাইলট অভিনন্দন। ছবি : সংগৃহীত

৭ ফেব্রুয়ারি বুধবার পাকিস্তান সেনাবাহিনী নিশ্চিত করেছে, পাকিস্তানের আকাশসীমায় অনুপ্রবেশ করায় তারা ভারতের দুটি যুদ্ধবিমানে গুলি চালিয়ে ভূপাতিত করেছে। যুদ্ধবিমান দুটির মধ্যে একটি বিমান পাক অধিকৃত কাশ্মীরে এবং অন্যটি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভুপাতিত হয়েছে। ভূপাতিত ভারতীয় বিমানের এক পাইলটকে গ্রেফতার করেছে পাক সেনাবাহিনী।

এর কিছু সময় পর ঘটনার সত্যতা প্রমাণে দেশটির তথ্য মন্ত্রণালয় থেকে একটি ভিডিও প্রকাশ করে। সেখানে আটক পাইলটকে চোখ বাঁধা অবস্থায় কথা বলতে দেখা যায়। এবার সেই পাইটলের নতুন একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তানি ক্রিকেটার আফ্রিদি। সেখানে আটক পাইলটকে পাকিস্তানি সেনাবাহিনীর প্রশংসার করতে দেখা গেছে। ভিডিও’র শুরুতে তিনি জানিয়েছেন আমি কখনো দেশে ফিরে গেলেও এই বক্তব্য পরিবর্তন করবো না। এছাড়া তাকে চা খেতে খেতে কথা বলতে দেখা গেছে। ভিডিওতে তিনি জানিয়েছেন আমি দেশের সেনাবাহিনীর কাছ থেকে যেমন সম্মান পেতাম এখানেও তেমনটি পাচ্ছি। ভিডিওতে তার ও পরিবারের খোঁজ নিতে দেখা গেছে পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষে।

অন্যদিকে বিবিসি’র প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতীয় এ পাইলটের নাম অভি নন্দন। তিনি নিজেকে উইং-কমান্ডার হিসেবে পরিচয় দিয়েছেন।

দেখুন ভিডিওটি 

Proud of Pakistan Armed Forces @OfficialDGISPR. This is how we treat our enemies even. The War Hysteria started by India must end now. We are a peace loving nation & the only solution to this is joint dialogue as suggested in speech by our PM ImranKhan.#PakistanZindabad

Posted by Shahid Afridi Official on Wednesday, 27 February 2019

আজকের পত্রিকা/এমআরএস/জেবি