পহেলা বৈশাখর অনুষ্ঠানের জন্য প্রস্তুত গোপালগঞ্জ।

নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন করতে প্রস্তুত গোপালগঞ্জ। ১৪ এপ্রিল সকাল সাড়ে ৭টায় বৈশাখী শোভাযাত্রা বের করা হবে। স্থানীয় পৌরপার্ক হতে শুরু হয়ে সদর উপজেলা পরিষদ চত্বরে এসে শোভাযাত্রাটি শেষ হবে। শোভাযাত্রায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, স্কুল-কলেজসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেবে।

সকাল সোয়া ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ পুকুর পাড়ে বর্ষবরণ অনুষ্ঠান হবে। এদিন স্ব-স্ব প্রতিষ্ঠানের সুবিধামতো সময়ে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরি্বেশন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে (আউটার স্টেডিয়াম) ৩ দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

১৪ এপ্রিল সকাল ৮ টায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা বের হবে। সকাল সাড়ে ৮টায় শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের জন্য থাকবে পান্তা-ইলিশের আয়োজন। সকাল ৯টায় বৈশাখী মেলা ও দিনব্যাপী বৈশাখী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। এদিন বিকেল ৫টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চা-চক্রের আয়োজন করা হয়েছে।

জেলা উদীচী পহেলা বৈশাখ উপলক্ষে শোভাযাত্রা ও পান্তা ইলিশের আয়োজন করেছে। এছাড়া সংগঠনটি গুনাই বিবি নাটক মঞ্চস্থ করবে।

আজকের পত্রিকা/মোজাম্মেল হোসেন মুন্না/গোপালগঞ্জ/প্রতিনিধি/এমএআরএস/আ.স্ব/জেবি

বৈশাখ নিয়ে আরও সংবাদ পড়তে ক্লিক করুন