জনপ্রিয় সংগীতশিল্পী ডলি সায়ন্তনী ও বাদশা বুলবুলের বোন কণ্ঠশিল্পী পলি সায়ন্তনী দীর্ঘদিন ধরেই মরণব্যাধি ক্যান্সারে ভুগছেন। এই অসুখের বিরুদ্ধে লড়তে লড়তে তিনি এবং তার পরিবার বর্তমানে মারাত্মক অর্থ সংকটের মুখোমুখি হয়েছেন। বাধ্য হয়েই কিছুদিন আগে দেশবাসীর কাছে অর্থ সাহায্য চেয়েছিলেন পলি। শিল্পী ঐক্যজোটের মাধ্যমে অনুদানের আবেদন করেছিলেন প্রধানমন্ত্রীর কাছেও। অবশেষে সাড়া মিললো তার এই আবেদনের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পলির চিকিৎসার জন্য ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেছেন। ১৪ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় পলি সায়ন্তনী গণভবনে যান। সে সময় তার সাথে ছিলেন বড় বোন ডলি সায়ন্তনীও। সেখানেই তাদের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুদান দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এ শিল্পী।

পলি সায়ন্তনী ছাড়াও শনিবার গণভবনে আরও তিন অসুস্থ শিল্পীকে চিকিৎসার জন্য অনুদান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদের মধ্যে আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত দুই মেকাপ আর্টিস্ট কাজী হারুন ও আব্দুর রহমান এবং অভিনেতা মহিউদ্দিন বাহার। তাদের প্রত্যেককেই ৫ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

চার শিল্পীর পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শিল্পী ঐক্যজোটের সভাপতি ডি এ তায়েব।

আজকের পত্রিকা/সিফাত