বক্তব্য রাখছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)।

পরিস্থিতি খারাপ হলে শুধু কেন্দ্র নয়, প্রয়োজনে পুরো উপজেলায় নির্বাচন বন্ধ করে দিতে রির্টানিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)।

২১ মার্চ বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ি, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর এই ৪ জেলার উপজেলা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা সমন্বয় সভায় এ কথা বলেন তিনি।

কোনো ধরনের অনিয়ম হলে নির্বাচন কমিশন মেনে নিবে না হুঁশিয়ারি দিয়ে এই কমিশনার আরো বলেন, ‘পুরোপুরি নিরপেক্ষ নির্বাচন আশা করছে কমিশন। নিয়ম ভেঙে কেউ নির্বাচন করলে তার বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নিতে কার্পণ্যতাবোধ করবে না।’

নির্বাচনকে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতা, সন্ত্রাসী কর্মকাণ্ড যাতে না হয় এ ব্যাপারে প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। এ ছাড়া নির্বাচনকে ঘিরে কেউ যাতে ক্ষমতার অপব্যবহার না করতে পারে এ জন্য প্রার্থী, এমপি-মন্ত্রী সকলের সহযোগিতাও চেয়েছেন তিনি।

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলামের আয়োজনে ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত কমিশনার সেলিম রেজার সভাপতিত্বে এই আইনশৃঙ্খলা সমন্বয় সভায় উপস্থিত ছিলেন মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

দক্ষিণ-মধ্যাঞ্চলীয় ব্যুরো, মাদারীপুর/জেবি