পত্নীতলায় ভারতীয় সাংবাদিকের সাথে ১৪ বিজিবির সৌজন্য সাক্ষাত

বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) রংপুর রিজিয়নের তত্ত্বাবধানে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা পরিদর্শনের অংশ হিসেবে পত্নীতলায় ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সদর দপ্তরে মঙ্গলবার ভারতীয় সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাত ও প্রীতি ভোজ অনুষ্ঠিত হয়েছে।

দুই দেশের সৌহার্দ ও সম্প্রীতি বাড়াতে বর্ডার গার্ড বালাদেশের (বিজিবি) তত্বাবধানে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা ভ্রমনের অংশ হিসেবে পত্নীতলায় ভ্রমনে আসেন ভারতীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীর দলটি।

দুপুর সোয়া ২ টার দিকে ভারতীয় সাংবাদিক প্রতিনিধি দলটি পত্নীতলা বিজিবি সদর দপ্তরে পৌছলে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ১৪বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জাহিদ হাসান পিবিজিএম,জি+,।

এসময় সাংবাদিক দলের সাথে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) জনসংযোগ কর্মকর্তা সুভেন্দু ভার্দওয়াজ, -দুরদর্শনের সিনিয়র রিপোর্টার সাংবাদিক সুধকর দাস, টাইমস নাও এর ভিডিও জার্নালিষ্ট মোহন সিংহ, নিউজ আইটিন, এএনআই, দ্যা ষ্টেটম্যানসহ ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের আরো ১২জন সাংবাদিক, বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা, পিবিজিএমএস, ঢাকা থেকে আগত চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার মোঃ রাশেদ নিজাম, নিউজ-২৪এর ষ্টাফ রিপোর্টার রিশাদ হাসান এবং বিভিন্ন মিডিয়ার আরো ৩জন সাংবাদিক, পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, যমুনা টিভির নওগাঁ প্রতিনিধি মোঃ শফিক ছোটন সহ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রীতিভোজ শেষে দলটির সঙ্গে বাংলাদেশের গণম্যাধ্যমে কর্মরত সাংবাদিকরা শুভেচ্ছা বিনিময় করেন। পরে দুপুর সোয়া ৩টার দিকে সাংবাদিক দলটি ২০বিজিবি জয়পুরহাট ব্যাটালিয়নের উদ্দেশ্যে গমন করেন।

এর আগে সকালে তারা পাশের জেলা চাঁপাই নবাবগঞ্জ জেলায় ছোট সোনা মসজিদ পরিদর্শন করেন। এরপর ভারত-বাংলাদেশ সীমানার শুন্যরেখায় যান। সেখানে দু’দেশে যাতায়াতকারী ও স্থানীয়দের সঙ্গে সীমান্ত পরিস্থিতি নিয়ে কথা বলেন তারা।

তানভীর চৌধুরী/নওগাঁ