বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা।ছবি: সংগৃহীত

অন্ধজনে দেহ আলো’ -এই ব্রত নিয়ে নড়াইল জেলাকে অন্ধমুক্ত করার লক্ষ্যে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা শিবিরের আয়োজন করেছে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

রোববার সংস্থাটির উদ্যোগে জেলার সাড়ে তিনশ রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়। নড়াইল ডায়াবেটিক রোগী কল্যাণ সমিতি চিকিৎসাকেন্দ্রে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই চক্ষুশিবির ও ছানি অপারেশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালের চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. মো. আবুল কালাম আজাদ ও ডা. সেলিনা আক্তার রোগীদের চোখ পরীক্ষা করেন। এদের মধ্যে জটিল ছানিপড়া ৪০ জন রোগীকে বাছাই করে বিনা খরচে তাদের অপারেশন, লেন্স, চশমাসহ চিকিৎসাসেবা দেয়া হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও মাগুরার বদরউদ্দিন-হিঙ্গুলজান স্মৃতি কল্যাণ পাঠাগারের যৌথ উদ্যোগে আয়োজিত চিকিৎসাসেবায় সহায়তা করছে দ্য ফ্রেড হলোস ফাউন্ডেশন।

এ বিষয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম অনিক বলেন, প্রতিষ্ঠার পর থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করছে। এরই অংশ হিসেবে নড়াইল জেলাকে অন্ধমুক্ত করার লক্ষ্যে আমাদের এ আয়োজন। আমরা বিশ্বাস করি, বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা অব্যাহত থাকলে একসময় নড়াইল জেলায় কোনো অন্ধ মানুষ থাকবে না।

আজকের পত্রিকা/রাফাত