নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রশাসনে বিভিন্ন স্তরে রদবদল হয়েছে।প্রশাসনিক পদে প্রক্টোরিয়াল টিম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং হল প্রশাসন সহ কয়েকটি পর্যায়ে পরিবর্তন সমূহ পরিলক্ষিত হয়।

জানা যায়, সহকারী প্রক্টর হিসেবে ৪ জন এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক হিসেবে ৪ জন এবং সহকারী প্রভোস্ট হিসেবে ভাষা শহীদ আব্দুস সালাম হলে ৬ জন , আব্দুল মালেক উকিল হলে ৭ জন, বিবি খাদিজা হলে ৩ জন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ৬ জনসহ মোট ৩০ জনকে নতুন করে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম।

আগে এ সমস্ত পদে থাকা শিক্ষকদের নির্ধারিত সময় শেষ এবং শিক্ষা ছুটিতে থাকায় তাদের এসব পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন শিক্ষকদের নিয়োগ দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন বিশ্বিবদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হক।

তিনি আরও বলেন, প্রশাসনিক কাজকে বেগবান করার জন্য আমরা যাদেরকে প্রয়োজন মনে করেছি তাদের এ পদ সমূহে নিয়োগ প্রদান করা হয়েছে। প্রশাসনিক পদে প্রক্টোরিয়াল টিম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং হল প্রশাসন সহ কয়েকটি পর্যায়ে পরিবর্তন সমূহ পরিলক্ষিত হয়।

তবে এর আগে প্রশাসনের এসব পদসমূহে থাকা শিক্ষকদের বিরুদ্ধে সঠিকভাবে দায়িত্ব পালন না করার অভিযোগ উঠেছে। হলে নিয়মিত অফিস করাসহ এসব দায়িত্বে থাকা একাধিক শিক্ষকের কাছে সংশ্লিষ্ট কোনো তথ্য জানতে চাইলে কোনো সন্তোষজনক উত্তর পাওয়া যেত না বলে জানা গেছে। ফলে বিভিন্ন সময় তথ্য সংগ্রহ বা সংশ্লিষ্ট কোনো কাজে সহযোগিতা না পাওয়ার অভিযোগও উঠেছে ওই সকল শিক্ষকদের বিরুদ্ধে।

এস আহমেদ ফাহিম/নোবিপ্রবি