নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘স্মৃতির রং হোক গাঁঢ়, নোবিপ্রবি এগারো’ প্রতিপাদ্যে বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের (১১তম ব্যাচ) শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব শুরু হয়েছে।

রবিবার (২৬ জানুয়ারি) এ উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশ্ববিদ্যালয় ১১তম আবর্তনের এই শিক্ষা সমাপনী উৎসব আগামী মঙ্গলবার (২৮ জানুয়ারি) পর্যন্ত চলবে।

এ উৎসবকে ঘিরে বর্ণাঢ্য সাজে সেজেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্যাম্পাসের গোল চত্বর ও স্থাপনাসমূহের দেয়ালে নানা চিত্রকর্ম অঙ্কন করেছে বিদায়ী শিক্ষার্থীরা।

উৎসবের ১ম দিনে রয়েছে স্মারকগ্রন্থ বিতরণ, উদ্বোধন ও র‍্যাগ র‍্যালি, বৃক্ষরোপণ, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার কার্যক্রম, ক্রীড়া প্রতিযোগিতার মূল পর্ব ও মাল্টিমিডিয়া উপস্থাপনা।

এছাড়া এ উৎসবের ২য় দিনে রং উৎসব, ট্রাক র‍্যালি, গ্র্যান্ড লাঞ্চ, সাংস্কৃতিক ও বিদায় অনুষ্ঠান এবং ৩য় ও শেষ দিনে অনুষ্ঠানকে আরও বেশি সুন্দর করার জন্য বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে সাংস্কৃতিক অংশ মাতাবে বিভিন্ন ব্যান্ড দল।

স্থানীয় ও জাতীয় ব্যান্ডসমূহের মধ্যে ওয়ারফেজ, আর্ক, দাগ, বাঙাল, দ্য ইন্সপায়ার, সলিটিউড, উত্তরাধিকার ও সাইলেন্ট স্ট্রমের অংশগ্রহণে মুখরিত হবে নোবিপ্রবি কেন্দ্রীয় খেলার মাঠ।

-এস আহমেদ ফাহিম/নোবিপ্রবি